September 26, 2021

Shimanterahban24

Online News Paper

করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ১০ জনের মৃত্যু

1 min read
করোনা আক্রান্তে মৃত্যু

আগের দিন করোনায় মাত্র একজনের প্রাণহানীতে কিছুটা হলেও স্বস্তি নেমে এসেছিল সিলেট বিভাগে। কিন্তু ২৪ ঘন্টা না পেরুতেই ফের আতঙ্ক ছড়ালো করোনা। গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় মারা গেছেন আরও ১০ জন।

যাদের ৬ জনই সিলেট জেলার বাসিন্দা। একই সময়ে নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন ৪৪০ জন। আর হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৭৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় মৃত্যু, আক্রান্ত সনাক্ত ও সুস্থতার তিন সূচকই ছিল উর্ধ্বমূখী।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গেল ২৪ ঘন্টায় সিলেটের চারটি ল্যাবে ১২২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত সনাক্ত হন ৪৪০ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় সনাক্তের হার ৩৫.৯৮ শতাংশ। আগের দিন সনাক্তের হার ছিল ৩৪.৭৯ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষায় সনাক্তের হার সবচেয়ে বেশি ছিল হবিগঞ্জে। এই জেলার ১২০ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত সনাক্ত হন ৬৩ জন। সনাক্তের হার ছিল ৫২.৫০ শতাংশ। এছাড়া সিলেটের ৭৮০টি নমুনা পরীক্ষা করে ২৬৬ জন, সুনামগঞ্জের ২২১টি নমুনা পরীক্ষায় ৭৮ জন ও মৌলভীবাজারের ১০২টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়।

আক্রান্ত সনাক্তের হার ছিল সিলেটে ৩৪.১০ শতাংশ, সুনামগঞ্জে ৩৫.২৯ শতাংশ ও মৌলভীবাজারে ৩২.৩৫ শতাংশ।

নতুন এই ৪৪০ জনসহ সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৬৪৬ জনে। এর মধ্যে সিলেটের ১৯ হাজার ৯৫০ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৯৭৯ জন, হবিগঞ্জের ৪ হাজার ৮১ ও মৌলভীবাজারের ৪ হাজার ৭১৪ জন রয়েছেন।

গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে সিলেট জেলার ৬ জন, মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জের ১ জন রয়েছেন। এই ১০ জন নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৭ জনে। এর মধ্যে শুধু সিলেট জেলায় মারা গেছেন ৪৯১ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জে ৪৪ জন, হবিগঞ্জে ২৮ জন ও মৌলভীবাজারের ৫৩ জন রয়েছেন।

গেল ২৪ ঘন্টায় আক্রান্ত সনাক্তের চেয়ে সুস্থতার সংখ্যা ছিল বেশি। ওই সময়ে বিভাগে যে ৪৭৩ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ২৪৭ জন ছিলেন সিলেট জেলার। বাকিদের মধ্যে মৌলভীবাজারের ৯৮ জন, সুনামগঞ্জের ৯১ জন ও হবিগঞ্জের ২৯ জন রয়েছেন।

এনিয়ে সিলেট বিভাগে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪১৯ জনে। যার মধ্যে সিলেট জেলার ১৯ হাজার ৪৩৬ জন, সুনামগঞ্জের ৩ হাজার ১০৪ জন, হবিগঞ্জের ২ হাজার ৩৯১ জন ও মৌলভীবাজারের ৩ হাজার ৩৫৬ জন রয়েছেন।

এছাড়া গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫১ জন। আর সবমিলিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮৫ জন।

সূত্র ; সিলেটভিউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.