July 25, 2021

Shimanterahban24

Online News Paper

দোহারে বেদেদের মাঝে ত্রাণ বিতরণ করলেন সালাম চৌধুরী

1 min read
বেদেদের মাঝে ত্রাণ বিতরণ

ঢাকা জেলা প্রতিনিধি :: দোহারে বৈশ্বিক করোনা মহামারীতে বেদে জনগোষ্ঠীদের পাশে দাঁড়িয়েছে লায়ন আব্দুস সালাম চৌধুরী। ঢাকা জেলার দোহার উপজেলার লটাখোলা বেদেদের ৮০টি পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়। করোনা মহামারী ঠেকাতে লকডাউনে থাকা এই জনগোষ্ঠী আর্থিকভাবে অসচ্ছল হয়ে পড়ে । বেদে সদস্যদের সাময়িক আর্থিক অসচ্ছলতা দূরীকরণে জন্য এই ত্রাণ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার বিকাল ৫ টায় এই বেদেদের মাঝে পাঁচ কেজী চাল,একটি লুঙ্গি, পাঁচশত মাস্ক ও একটি কাপড় বিতরণ করা হয়।

সে সময় লায়ন আব্দুস সালাম চৌধুরী বলেন, আমি আমার নিজস্ব অর্থয়ানে এই ত্রাণ বিতরণ করছি। আমি দোহারের মানুষের পাশে আছি থাকবো।
তিনি আরো বলেন,আমি এই বেদেদের জন্য বুটিকের কাজের ব্যবস্থা করবো। তারা যাতে হাতের কাজ করে নিজেরা স্বলম্বী হতে পারে সে জন্য। আমি চাই তারা হাতের কাজ শিখুক সে জন্য আমি তাদেরকে সাহায্য সহযোগিতা করবো।

সে সময় দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফএম ফিরোজ মাহমুদ নাঈম বলেন, আপনার সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবেন।বাহিরে গেলে মাস্ক পড়বেন। বিনা কারনে ঘর থেকে বাহির হবে না।

এই ত্রাণ সেবা গ্রহণ করার পর বেদে সদস্যদের প্রতিক্রিয়া ছিল লক্ষণীয় । বেদে সদস্যরা জানান, এই লকডাউনে আমাদের স্বাভাবিক জীবনমান ও আয়ের ক্ষেত্র অনেক সীমিত হয়ে আসছে। এমন এক দুর্দিনে লায়ন আব্দুস সালাম চৌধুরী স্যার আমাদের পাশে ফেরেশতার মতো হয়ে দাঁড়িয়েছেন। ফলে আমরা অন্তত কিছু দিন হলেও স্বস্তিতে থাকতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন, লায়ন আব্দুস সালাম চৌধুরীর স্ত্রী বেগম সালমা চৌধুরী, মেয়ে শামীমা চৌধুরী সাচনা, ছোট ছেলে সেফান চৌধুরী সৌরভ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.