• Tue. Jun 15th, 2021

হিলফুল ফুযুল ছাত্র কল্যান বিভাগের ঈদ উপহার প্রদান ও ঘটে যাওয়া স্মরনীয় খন্ডগল্প

ByManaging Editor

May 15, 2021

পবিত্র ঈদুল ফিতরের আগের দিন, বৃষ্টিতে ভিজে ছোট্ট সোনামণিদের ঈদ উপহার দেওয়া হয় হিলফুল ফুযুল ছাত্র কল্যান বিভাগের পক্ষ থেকে।

উপহার প্রদানকালে অজান্তেই যেন ঘটে যায় একটি হৃদয় নাড়ানো ঘঠনা। যা হৃদয়ের মাঝেই যেনো গেথে যাওয়া একটি তীর।

উপহার কার্যক্রম প্রায় শেষের দিকে। চলে যাচ্ছিলাম গ্রামের অপর পাশে। হঠাৎ নজর ফেরাতেই দেখা যায় পেছনে দুইটা পিচ্ছি দাঁড়িয়ে আছে। চকলেট দেয়ার জন্য এগিয়ে গেলেন শাকিল। ছেলেটির বয়স প্রায় ১০-১২ বছরের মতোই হবে। ছেলেটির চোখ মুখ দেখেই কিছুটা বুঝা যাচ্ছিল যেন বিশাল দায়ীত্ব নিয়ে ঘুরছে। তাই মনে প্রশ্ন জাগলে জিজ্ঞাসা করা হয় বাবা কী করেন? উত্তর বাবা নেই! কথা বলার এক পর্যায়ে জানা গেলো পরিবারের চালক সে নিজেই। আর কোন প্রশ্নই করা করা হয়ে উটে নি। এম্নিতেই যেন বাকরুদ্ধ হয়ে গেলাম সবাই। কি বিশাল দায়ীত্ব কাদে নিয়েই ঘুরছে ছেলেটি। কি বা আর করা, অবশেষে আমাদের বরাদ্দের ছেয়েও অতিরিক্ত বোনাস দেওয়া হলো তাকে। আমাদের সাথে উপহার বন্টনকারী তৌফিক ভাইও নিজের পক্ষ থেকে আরো কিছু উপহার দিলেন। যা ছিলো ছেলেটির অনিচ্ছাতেই, জোর করে। কান্না আটকাতে পারলো না ছেলেটা। পেছন দিকে ভোঁ-দৌড় দিলো, চলে গেলো আড়ালে।

আনন্দ-বেদনার মিশ্র অনুভূতির এরকম দু-একটা গল্পই পারে, আমাদের হুতাশেময় জীবনের কঠিন দেয়ালের অযুগ্ম অক্ষরমালায় ঝাঁকুনি ধরাতে।

অদ্ভুত সুন্দর গল্পগুলাতে ঈদটুকু কাটুক ঈদেরমতোই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *