• Tue. Jun 15th, 2021

ইসরাইলি বর্বরতা অবিলম্বে বন্ধ চায় মালয়েশিয়া-ইন্দোনেশিয়া

ByManaging Editor

May 15, 2021
ইসরায়েল কর্তৃক শিশু নির্যাতন

মালয়েশিয়া, ইন্দোনেশিয়া দৃঢ়ভাবে চায় ইসরাইল অবিলম্বে তাদের নিষ্ঠুরতা বন্ধ করুক।

আজ স্থানীয় সময় বিকেল ৪টায় দেশের টেলিভিশন চ্যানেল গুলোতে দেওয়া এক বিশেষ ভাষণে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন এ কথা বলেন।

প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন এবং ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরাইলি নৃশংসতা বন্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য জাতিসংঘের কাছে এক মত পোষণ করেছেন বলে জানান তার এই বিশেষ ভাষণে।

প্রধানমন্ত্রী মুহিউদ্দিন আরো বলেন, আগামীকাল ওআইসির বৈঠকেই মালয়েশিয়া তার অবস্থানকে শক্তিশালী করবে। অবিলম্বে ইসরাইলকে তাদের এই নৃশংসতা থেকে বেরিয়ে আসারও আহ্বান জানান তিনি।

গত ৮মে থেকে চলমান হামলাকে নৃশংসতা উল্লেখ করে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন বলেন, এটা অমানবিক, নির্মম ও বর্বরতা। ইসরাইলী বাহিনীর এ নেক্কারজনক হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না।

হামলায় নিহত শিশুদের কথা স্মরণ করে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এমন ফুলের মত শিশুদের হত্যা করে ইসরায়েল জালিমের পরিচয় দিচ্ছে।

এদিকে দেশটির গণমাধ্যম দ্যা স্টারকে দেওয়া এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হিশামুদ্দিন হুসেন জানান, আগামীকালই অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে সংগঠন ইসলামিক সহযোগিতা (ওআইসি) এর কার্যনির্বাহী কমিটির ভার্চুয়াল জরুরী বৈঠক।

সেই উদ্বোধনী বৈঠকেই ফিলিস্তিনের পরিস্থিতি সম্পর্কে মালয়েশিয়ার অবস্থানের কথা পুনর্ব্যক্ত করবেন।

বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ইসরাইলি আগ্রাসনের প্রেক্ষিতে মালয়েশিয়া ফিলিস্তিনের জনগণের সাথে দৃঢ সংহতিতে অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *