July 25, 2021

Shimanterahban24

Online News Paper

মামুনুল হকের নামে আরও ২ মামলা ও রফিকুল ইসলাম মাদানির ৫ দিনের রিমান্ড

1 min read
মামুনুল হক

মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে মাওলানা মামুনুল হকের নামে আরও ২ মামলা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সংঘটিত ঘটনায় মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে আরও দুটি মামলা করা হয়েছে।

আজ রোববার (২৫ এপ্রিল) বিকেলে আবাব আহমেদ রজবী ও রুমান শেখ নামে দুই ব্যক্তি পল্টন থানায় এ মামলা দুটি দায়ের করেন।

পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা মামলায় অভিযোগ করেন, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বায়তুল মোকাররমের সামনে আন্দোলনের নামে হেফাজতে ইসলামের লোকজন তাদের দুজনের মোটরসাইকেল পুড়িয়ে দেয়। আন্দোলনের নির্দেশদাতা হিসেবে মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে মামলা দুটি করেছেন তারা।

এই মামলায় হেফাজতের আরও তিন নেতাকে আসামি করা হয়েছে। তারা হলেন- সংঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা লোকমান হাকিম ও নাছির উদ্দিন মনির। তাদের বিরুদ্ধেও মামলায় অভিযোগ আনা হয়।

৫ দিনের রিমান্ডে মাওলানা রফিকুল ইসলাম

তরুন বক্তা মাওলানা রফিকুল ইসলামকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তেজগাঁও থানায় নেয়া হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার আবু সায়েম বিষয়টি নিশ্চিত করেন।

কাশিমপুর কারা সূত্র জানায়, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা ঢাকার তেজগাঁও থানায় ২৩ (৪) ২১ নম্বর মামলায় রফিকুল ইসলামকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করে পুলিশ। পরে আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই মামলায় রোববার পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য কারাগার থেকে তাকে তেজগাঁও থানায় নিয়ে যায় পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া জানান, কাশিমপুর কারাগার থেকে রফিকুল ইসলাম বিকেল ৩টার দিকে থানায় পৌঁছান। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় পাঁচদিনের রিমান্ড শেষে আদালতে উপস্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.