• Sun. May 16th, 2021
Top Tags

ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন

ByManaging Editor

Mar 4, 2021

এইচ এম জিয়াউর রহমান :: আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ (কওমি মমাদ্রাসা শিক্ষা বোর্ড)-এর অনুষ্ঠিতব্য ত্রিবার্ষিক নির্বাচনককে কেন্দ্রকরে বিগত বেশ কয়েকদিন যাবত অনলাইন এবং অফলাইনে পরিলক্ষিত হচ্ছে নানাবিধ আলোচনা- সমালোচনা।

সবকিছু উপেক্ষা করে আজ ৪টা মার্চ ২১ ইং বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে শুরু হয়েছে আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ ( কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড) এর ভোট গ্রহণ।
বহু প্রতিক্ষণের পর ভোটরা কেন্দ্রে উপস্থিত হয়ে শান্তিপূর্ণভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোট প্রদানে অংশগ্রহণ করেছেন কেবলমাত্র বোর্ডের অধিনস্থ (কওমি) মাদ্রাসাসমূহের মুহতামীম বা তার প্রতিনিধিরা।

নির্বাচনের মাধ্যমে কারা নির্বাচিত হচ্ছেন- এদারার নীতিনির্ধারক? রাজনৈতিক পদ্ধতিতে (ভোটের) রাজনীতির সাথে সংশ্লিষ্ট নয়, এমন অরাজনৈতিক কেউ নীতিনির্ধারক হচ্ছেন কিনা? নির্বাচন কমিশনারের প্রাপ্ত ফলাফল ঘোষণার মাধ্যমে এমন অনেক প্রশ্নের অবসান ঘটাবে, এমনটাই ধারণা।

উল্লেখ্য:-এদারার সূচনালগ্ন থেকে এযাবৎ যারা দায়িত্ব পালন করে আসছেন, তাঁরা সকলেই কোন না কোনভাবে রাজনীতির সাথে জড়িত ছিলেন। যদিও (ঢালাওভাবে) এই প্রথম প্রচলিত রাজনৈতিক ভোটের নির্বাচন। তাছাড়া বোর্ডের বর্তমান সভাপতি মাওলানা জিয়া উদ্দিন, মহাসচিব মাওলানা আব্দুল বছির উভয়েই রাজনীতিজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *