কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে আজ রোববার রাজধানীর কোথাও কোথাও রয়েছে বাসের সংকট। বাস না পেয়ে ভোগান্তি পোহাচ্ছেন অফিসসহ নানা কাজে ঘর থেকে বের হওয়া নগরবাসী। অন্যদিকে কোথাও কোথাও বাস থাকলেও সেখানে রয়েছে যাত্রী সংকট।

কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে রাজধানীর শনির আখড়া, রায়েরবাগ, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, টিকাটুলী, গুলিস্থান, জিরো পয়েন্ট, পল্টনসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

শনির আখড়ায় ফার্মগেট যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন শাহাদাত হোসেন। জাগো নিউজকে তিনি বলেন, ‘সকাল সাড়ে ৮টা থেকে বাসের জন্য অপেক্ষা করছি। ৯টা বেজে গেলেও কোনো বাস পাচ্ছি না। দুই-একটা যা আসছে পুরো ভরা, ঠেলে-ঠুলেও ওঠার অবস্থা নেই।’

সকাল ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ীর কাজলায়ও বিপুল সংখ্যক যাত্রীকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে। শনির আখড়া, কাজলা থেকে কাউকে কাউকে পিকআপ ভ্যানে করে গন্তব্য যেতে দেখা গেছে।

অন্যদিকে যাত্রাবাড়ী চৌরাস্তায় অনেক বাস ছিল যাত্রীর অপেক্ষায়। যাত্রাবাড়ী-গাবতলী রুটে চলাচল করা গাবতলী পরিবহন, যাত্রাবাড়ী-মিরপুর রুটে চলাচল করা শিকড় পরিবহনসহ বিভিন্ন কোম্পানির বাস দাঁড়িয়ে ছিল চৌরাস্তায়।

শিকড় পরিবহনের এক বাসের চালক শহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘যাত্রী নেই। অন্যদিন এই সময় ১০ মিনিটের মধ্যে গাড়ি ভরে যায়। আজ অনেকক্ষণ ধরে এখানে অপেক্ষা করছি, গাড়ি অর্ধেকও ভরেনি। মিরপুর যেতে বেশি সময় লাগবে না, কিন্তু যাত্রী না থাকলে বাস চালিয়ে লাভ কী!’

কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

ঢাকা জেলা বাস, মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী শোভা জাগো নিউজকে বলেন, ‘বাস চলাচলের ক্ষেত্রে কোনো নিষেধ নেই। সব রুটের সব বাস চলছে, তবে যাত্রী একটু কম।’

গতকাল শনিবার দুপরে নয়াপল্টনে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি। কিন্ত সংঘর্ষের কারণে সমাবেশ পণ্ড হয়ে যায়। এর পরিপ্রেক্ষিতে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *