নবীণ আলেমদের সংর্বধনা প্রদান করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ  - Shimanterahban24
May 29, 2023

Shimanterahban24

Online News Paper

নবীণ আলেমদের সংর্বধনা প্রদান করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ 

1 min read

আল-হাইআতুল উলয়া লিল জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর অধীনে ১৪৪৪ হিজরি মোতাবেক ২০২৩ ঈসায়ী সনের দাওরায়ে হাদীস (মাস্টার্স) সমাপনকারী নবীণ আলেমদেরকে সংবর্ধনা প্রদান করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ। সোমবার (২০ মার্চ) সন্ধ্যা ৭টা থেকে রাজধানীর পুরানা পল্টনস্থ জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবর্ধনার আয়োজন করে ছাত্র জমিয়ত।

ছাত্র জমিয়ত সভাপতি রিদওয়ান মাযহারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ কাউসারের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনায় নবীণ আলেমদেরকে সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে সংবর্ধিত করে ছাত্র জমিয়ত বাংলাদেশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, প্রধান বক্তার বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক মুফতী মাহবুবুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে জমিয়ত মহাসচিব বলেন, আজকে আপনারা যারা ফারেগ হয়েছেন। আপনাদের সকলকে বিনয়ী হতে হবে। সকলের কর্মক্ষেত্র, পরিবার ও সমাজে চলার পথে নিজের কথার উপর অন্যকে প্রাধান্য দিতে হবে।

তিনি বলেন, কাজের ক্ষেত্রে জনসংখ্যা কখনও মানদন্ড হতে পারে না, দীর্ঘ বারো-চৌদ্দ বছর পড়াশোনার পর প্রত্যেককে তার আদর্শের উপর চলার জন্য দৃঢ় প্রত্যয়ী থাকতে হবে। জনসংখ্যা ও বড় ব্যানার দেখে দল নির্বাচন না করে ইতিহাসের নিরিখে দল নির্বাচন করতে হবে। এটাই হবে আমাদের দল নির্বাচনের মানদন্ড। জনসংখ্যা ও বড় ব্যানার দেখে দল নির্বাচন করলে সেটা হবে আমাদের ব্যর্থতা। দেওবন্দি সিলেবাসে পড়াশোনা করেও সিয়াসত সম্পর্কে না জানা আমাদেরই ব্যর্থতা।
তিনি আরোও বলেন, আমার সামনে বসে থাকা প্রতিটি ব্যক্তির মায়াবী চেহারার মধ্যে বহু প্রতিভা লুকায়িত রয়েছে। আমরা চাই আপনারা চ্যালেঞ্জ গ্রহণ করে নিজেদের প্রতিভা বিকশিত করুন। দেশ-জাতির কল্যাণে কাজ করার মন মানসিকতা তৈরির চ্যালেঞ্জ গ্রহণ করুন। তাহলেই আমরা নিজেরা সফল হবো । ইনশাআল্লাহ

এছাড়াও বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহকারী অর্থ সম্পাদক মাওলানা আবুল বাশার, ছাত্র জমিয়ত বাংলাদেশ এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ যুব জমিয়তের সদস্যসচিব মুইনুদ্দীন মানিক সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর ছাত্র জমিয়তের ৪ ইউনিটের দায়িত্বশীলবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.