January 27, 2023

Shimanterahban24

Online News Paper

ছাত্র জমিয়তের ২০২৩-২৪ সেশনের দায়িত্বগ্রহণ অনুষ্ঠিত 

1 min read
সোমবার (১৬ জানুয়ারী) পল্টনস্থ জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্র জমিয়তের বিদায়ী কমিটির সভাপতি মাওলানা এখলাছুর রহমানের সভাপতিত্বে ২০২৩-২৪ সেশনের নতুন কমিটির দায়িত্বগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। নতুন কমিটির দায়িত্বশীলদের শপথ বাক্য পাঠ করান জমিয়তের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ছাত্র বিষয়ক উপকমিটির প্রধান মাওলানা নাজমুল হাসান কাসেমী।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা উবায়দুল্লাহ ফারুক ছাত্র জমিয়ত কর্মীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন৷ বিশেষভাবে দু’টি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন।
১. ছাত্র জমিয়ত কর্মীদের উন্নত চরিত্রের অধিকারী হতে হবে।
২. সবাইকে মিথ্যা থেকে বিরত থাকতে হবে।
আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেন, ছাত্র জমিয়ত কর্মীদের মধ্যে ত্যাগের সর্বোচ্চ মানসিকতা থাকতে হবে। জমিয়তকে আরো এগিয়ে নিয়ে যেতে ছাত্র জমিয়তকে এই শপথ নিতে হবে যে, ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে গিয়ে যে কোন মূল্যে আমরা জমিয়তকে এগিয়ে নিতে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবো। আমাদের কর্মস্পৃহা বাড়াতে হবে, আমাদেরকে মাঠ পর্যায়ে সমাজ, উম্মাহ ও দেশের কল্যাণে কাজ করতে হবে।
তিনি বলেন, ছাত্ররাই সামাজিক ও জাতীয় পর্যায়ে ইনসাফ, সুশাসন ও সুবিচার প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে। পাশাপাশি সাধারণ মুসলমানদেরকে বিভ্রান্ত ও ঈমানহারা করার মিশনে নিয়োজিত বিভিন্ন বাতিল ফিরকার মোকাবেলা করতে হবে ছাত্র জমিয়তকে। বিশেষ করে এনজিও ও খ্রীস্টান মিশনারী কর্তৃক মুসলমানদেরকে ঈমানহারা করার সুগভীর চক্রান্তের জাল থেকে জাতিকে উদ্ধার করতে ছাত্র জমিয়তকে বিশেষ ভূমিকা রাখতে হবে।
এসব গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করার কাজে দুর্বল ইলম ও উপযুক্ত প্রশিক্ষণ ছাড়া জাতিকে সঠিকভাবে নেতৃত্ব দিতে পারবেন না। এজন্য সবাইকে ছাত্র জমিয়তের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান আল্লামা উবায়দুল্লাহ ফারুক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার, ঢাকা মহানগর দক্ষিণ জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা লোকমান মাযহারী, সাংগঠনিক সম্পাদক ও ছাত্র বিষয়ক উপকমিটির প্রধান মাওলানা নাজমুল হাসান কাসেমী, দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, দক্ষিণের সাধারণ সম্পাদক মাওলানা বাশিরুল হাসান খাদিমানী, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা মাহবুবুল আলম, ছাত্র জমিয়তের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক হুজাইফা ইবনে ওমর প্রমুখ।
দায়িত্বগ্রহণ শেষে কার্যনির্বাহী পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত সভাপতি রিদওয়ান মাযহারীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক কাউসার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত বৈঠকে দীর্ঘ সময় দেশের ছাত্রসমাজের অধিকার ও স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা-পর্যালোচনা করে আগামী দুইবছরের জন্য বেশকিছু পরিকল্পনা ও সীদ্ধান্ত গৃহীত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.