February 7, 2023

Shimanterahban24

Online News Paper

গোয়াইনঘাটের পিরিজপুর-সোনারহাট রাস্তা, লক্ষ মানুষের মরণফাঁদ

1 min read

বিড়ম্বনায় এসএসসি পরিক্ষার্থীরা

গোয়াইনঘাট প্রতিনিধি :: বন্যার তিনমাস পরও জান চলাচলের উপযোগি করতে ব্যার্থ সংশ্লিষ্ট দপ্তর। লক্ষ নর-নারীর মরণফাঁদে পরিণত পিরিজপুর-সোনারহাট রাস্তা।

যোগাযোগে মানুষের নিত্যদিনের আহাজারী চললেও দেখার কেউ নেই।

এসএসসি পরিক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে যাতায়াত নিয়ে রয়েছেন উদ্বিগ্ন।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পিরিজপুর সোনারহাট রাস্তা মেরামত ও উনাই হাওরে ব্রীজ প্রশস্থ করতে রাস্তা ও ব্রীজ ভেঙ্গে ফেলা হয় যান যোগাযোগের বিষয়টি চিন্তা না করে। রাস্তার কাজে ধীর গতি থাকায় বন্যার কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হয় রাস্তা। ব্রীজ নির্মাণে বিকল্প রাস্তায় অনিয়মের কারণে রাস্তা বিধ্বস্থ হয়ে যান চলাচল দূরের কথা, পায়ে হাটারও ব্যাবস্হা নেই।

জানা যায় দুটি উন্নয়ন কাজে ৫কোটি টাকার বেশী সরকারের ব্যায় হচ্ছে। রাস্তার কাজের বিল ইতি পূর্বে ২০/২৫ লক্ষটাকা তুলে নেয়ার কথা প্রকৌশলী জানান। বন্যার ৩ মাস পরও রাস্তা মেরামতের কাজ শুরু না হওয়ায় জনসাধরণের চরম ভোগান্তিসহ ক্ষোভ বাড়ছে।
ব্যহত হচ্ছে শিক্ষার্থীদের অধ্যয়ন।

১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। বিভিন্ন ইউপির পরিক্ষার্থীরা কেন্দ্রে আসা নিয়ে উদ্বিগ্ন রয়েছেন।

উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন বন্যার পরপরই রিভাইজ ষ্টিমিট করে অনুমোদনের জন্য পাঠিয়েছেন। এখনও অনুমোদন হয়নি। এলাকার শিক্ষার্থীরা বিক্ষোভ মানববন্ধন কর্মসূচি পালন করলেও জনদূর্ভোগের লাঘবে সংশ্লিষ্টরা সম্পূর্ণ উদাসীন রয়েছেন।

এলাকাবাসী স্বেচ্চাশ্রমে রাস্তা মেরামত করতে চাইলে তাহা করতে দেয়া হচ্ছে না বলে জনসাধারণের অভিযোগ রয়েছে। সাধারণ মানুষ যেন জিম্মীদশায় পড়েছেন। জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটির যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় ব্যবসা বানিজ্যসহ সকল ক্ষত্রে উন্নয়ন ব্যহত হচ্ছে। যোগাযোগ ব্যবস্হায় এক অবর্ণনীয় দূর্ভোগে দিন কাটছে এলাকাবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.