February 7, 2023

Shimanterahban24

Online News Paper

সুনামগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগানের ১ম বনভোজন ও মিলনমেলা সম্পন্ন

1 min read

শফিক রহমান (ভয়েস অব মিশিগান ইউএসএ) :: গত ৪ সেপ্টেম্বর, রোববার ওয়ারেন সিটির হলমিচ পার্কে সুনামগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগানের বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হয়। শুরুতেই আগত অতিথিবৃন্দ সহ সকল উপদেষ্টা বৃন্দসহ সবাইকে বনভোজনের শুভেচ্ছা ও স্বাগত জানান এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মোতালেব ও সাধারণ সম্পাদক মৃদুল কান্তি ও উদযাপন কমিটির আহ্বায়ক আজাদ খাঁন ও মহি উদ্দিনসহ নেতৃবৃন্দ।

দুপুরে বেলুন উড়িয়ে বনভোজন ও মিলনমেলার শুভ উদ্বোধন করেন এসোসিয়েশনের নেতৃবৃন্দ, আহ্বায়ক কমিটি, অতিথিবৃন্দ ও বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দিনব্যাপী আয়োজন মালার মধ্যে ছিল শিশু, কিশোর-কিশোরী, যুবক-যুবতী ও মহিলাদের ক্রীড়া প্রতিযেগিতা, মধ্যাহ্নভোজ ও সমাপনীতে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। তারা খেলাধুলাসহ একে অন্যের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি বিগত দিনের স্মৃতিচারণ ও শিল্পীদের গানে গানে মেতে উঠেছিলেন। এই মিলনমেলার মাধ্যমে বনভোজনে আগত সুনামগঞ্জবাসীর মধ্যে একে অন্যের প্রতি ভ্রাতৃত্ব-ভালোবাসা ও মায়া-মমতার বন্ধন আরও সুদৃঢ় হবে বলে আমরা আশাবাদী।

এতে সংগীত পরিবেশন করেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী পৃথা দেবনাথ ও স্থানীয় শিল্পীদের মধ্যে রুমকী সেন, অর্পিতা সেন ও মৃথ্যিকা সরকার।

এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মোতালেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মৃদুল কান্তির উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামীলীগের সভাপতি আব্দুশ শাকুর খাঁন মাখন, বনভোজন উদযাপন কমিটির আহ্বায়ক আজাদ খাঁন ও মহিউদ্দিন। উপদেষ্টাবৃন্দের মধ্যে সাবেক চেয়ারম্যান আব্দুল হাফিজ, আলহাজ্ব মাষ্টার আব্দুল আহাদ, মাকসুদুর রহমান, আলহাজ্ব আব্দুস সামাদ, সৈয়দ আব্দুল আলী, আব্দুল মালেক, কাজল মিয়া, অধ্যাপক নজরুল ইসলাম, ওয়ারেন সিটির প্লানিং কমিশনার এড. দেলোয়ার আনসার ও সাংবাদিক ফারজানা চৌধুরী পাপড়ি।

এতে আরও উপস্থিত ছিলেন শামসুল হুদা পাশা, এনামুল হক, জুবায়ের আহমদ, জাইক উদ্দীন, আমিন উদ্দীন, আনসার খান, ইয়ান উদ্দীন, নুরুল হাসান পারভেজ, সালেক মিয়া, আনহার খান, শুয়েব খান, মারুফ খান, ইজাজুল হোসেন, কবিরুজ জামান কবির, সাব্বির আহমদ, এজে পাশা, মান্না কুমার দাস, মো. মোতাকাব্বির, এনামুল হক, শামসুল হুদা পাশা, জুবায়ের আহমদ, আনসার খান, আমিন উদ্দীন, আনহার খান, শুয়েব খান, নুরুল হাসান পারভেজ, মালেক মিয়া, মারুফ খান, ইজাজুল হোসেন, কবিরুজজামান কবির, অপু মিয়া, হারুন আহমদ ও শুয়েব আহমদ প্রমুখ।
এতে মিশিগানের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও ব্যাবসায়ী অঙ্গন ও সুনামগঞ্জবাসীসহ বিভিন্ন প্রেস ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা এসোসিয়েশনের আগামী কার্যক্রমকে এগিয়ে নিতে সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করার অনুরোধ জানিয়ে বলেন, আপনাদের আগামী নেতৃত্বে প্রবাস ও দেশের শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গন আরও অনেক এগিয়ে যাবে বলে আমরা আশাবাদী।

সেই সাথে তারা প্রবাসে বসবাসরত শিক্ষার্থীদেরকে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনকেও এগিয়ে নিতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান। তারা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বাবা-মা সহ দেশে ও বিদেশে সুনাম ছড়িয়ে দিতে পারে। সেক্ষেত্রে অবিভাবকদের সু-দৃষ্টি রাখতে সবাইকে বিশেষভাবে অনুরোধ জানান। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ উদযাপন কমিটির নেতৃবৃন্দ বলেন, আপনাদের সরব উপস্থিতিতে বনভোজন সফল, সুন্দর ও প্রাণবন্ত হয়েছে। তাই তারা উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জানান ও আগামীতে জাতীয় দিবস উদযাপনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অব্যাহত থাকবে বলেও জানান।
সেই সাথে তারা সকলের সার্বিক সহযোগিতাও কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.