June 26, 2022

Shimanterahban24

Online News Paper

র‍্যাব ও পুলিশ প্রধানসহ ছয় শীর্ষ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্র প্রবেশে নিষেধাজ্ঞা

1 min read
লোগো

গুরুতর মানবাধিকার লঙ্ঘনে জড়িত থাকার অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বর্তমান ও সাবেক মহাপরিচালকসহ সংস্থাটির ছয় শীর্ষ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্রের অর্থ বিভাগ।

নিষেধাজ্ঞাপ্রাপ্তরা হলেন- র‌্যাবের বর্তমান মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাবেক মহাপরিচালক ও বর্তমান পুলিশ প্রধান (আইজিপি) বেনজীর আহমেদ,

র‌্যাবের বর্তমান অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) খান মোহাম্মদ আজাদ, সাবেক অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) তোফায়েল মোস্তফা সরওয়ার, জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আনোয়ার লতিফ খান।

এ খবর প্রকাশ করা হয়েছে মার্কিন অর্থ দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবসের এই দিনে মার্কিন অর্থ দফতরের ফরেন অ্যাসেটস কন্ট্রোল অফিস (ওএফএসি) মোট ১০টি প্রতিষ্ঠান ও ১৫ জন ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা আরোপ করছে- যারা মানবাধিকার লঙ্ঘন ও নিপীড়নের সঙ্গে জড়িত।

আরও বলা হয়, গুরুতর মানবাধিকার লঙ্ঘনে জড়িত থাকায় আজ বেনজীর আহমেদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপ করার কথা ঘোষণা করেছে মার্কিন পররাষ্ট্র দফতর- এর ফলে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের অযোগ্য হবেন।

সীমান্তের আহ্বান

ফেইসবুকে- সীমান্তের আহ্বান

টুইটারে- সীমান্তের আহ্বান

পড়ুন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.