আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরিণতি হবে ভয়াবহ: জমিয়ত - Shimanterahban24
March 28, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরিণতি হবে ভয়াবহ: জমিয়ত

1 min read
গতকাল শতবর্ষী ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর শূরা ও আমেলা’র যৌথ অধিবেশন অনুষ্ঠিত হয়। ছবি- উম্মাহ।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, সাম্প্রতিক সময়ে ভীষণ উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, দেশের বিভিন্ন স্থানে আলেম সমাজকে পরিকল্পিতভাবে প্রতিপক্ষ বানানো হচ্ছে এবং ভাস্কর্যসহ অন্যান্য ইস্যুতে ওলামায়ে কেরামের যৌক্তিক বক্তব্যকে কেন্দ্র করে পরিস্থিতি ঘোলাটে করার নানা অপচেষ্টা চলছে।

তারা বলেন, কোন কোন প্রশাসনিক কর্মকর্তা দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়ে সংঘাতের উস্কানি দিচ্ছেন। এহেন পরিস্থিতিতে আমাদের স্পষ্ট বক্তব্য হচ্ছে, সরকারকে অতি দ্রুত সময়ের মধ্যে এসব অনৈতিক কর্মকান্ড বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরিণতি হবে ভয়াবহ।

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টায় জামেয়া মাদানিয়া বারিধারায় অনুষ্ঠিত শূরা ও আমেলার যৌথ অধিবেশনে জমিয়ত নেতৃবৃন্দ এসব কথা বলেন।

অধিবেশনের শুরুতেই ইসলাম, দেশ, জাতি ও দলের জন্য জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর অবর্ণনীয় ত্যাগ, কুরবানি ও অবদানকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করে তাঁর মাগফিরাত ও দরজা বুলন্দীর জন্য দোয়া-মুনাজাত করা হয়।

দলের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শাইখ যিয়া উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথ সভায় বক্তব্য রাখেন- সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা আব্দুল কুদ্দূস, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহা উদ্দীন জাকারিয়া, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা আব্দুল বাসীর, মুফতী মাসউদুল করীম, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান, মাওলানা মতিউর রহমান গাজিপুরী, মুফতি নাসিরুদ্দিন খান, অর্থ সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমূখ।

উপস্হিত ছিলেন সহ-সভাপতি মাওলানা জহিরুল হক ভুঁইয়া, মাওলানা আব্দুল হাফিজ, মাওলানা মুহাম্মদুল্লাহ জামী, মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী ও মাওলানা আব্দুল জলীল ইউসুফীসহ প্রায় দুইশত প্রতিনিধি।

শূরা ও আমেলার উক্ত যৌথ অধিবেশনে আগামী কাউন্সিল পর্যন্ত আল্লামা শায়েখ জিয়া উদ্দীনকে ভারপ্রাপ্ত সভাপতি এবং মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে ভারপ্রাপ্ত মহাসচিব ষোষণার পূর্বগৃহিত সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে অনুমোদন দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.