• Sun. Jan 24th, 2021
Top Tags

বানিয়াচংয়ে “স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ByManaging Editor

Nov 25, 2020

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি ;; হবিগঞ্জের বানিয়াচংয়ে “স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন” শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়েছে।
সরকারের এসডিজি(সাসটেন্স ডেভলাপমেন্ট গোল) বাস্তবায়নের জন্য স্থানীয় পর্যায়ের টেকসই উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন,জনপ্রতিনিধি,সাংবাদিক,ব্যাবসায়ীসহ সহ স্থানীয় উন্নয়ন কর্মকান্ডের সাথে জড়িতদের বিভিন্ন সুপারিশের ভিত্তিতে নীতিমালা প্রনয়নের জন্য দিনব্যাপী সেমিনারের আয়োজন করা হয়।
বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে ও গভর্নেন্স ইনোভেশন ইউনিট,প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগীতায় সেমিনারটি অনুষ্টিত হয়েছে।
২৫ নভেম্বর বুধবার বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।
ভার্চুয়ালিভাবে সেমিনারটি উদ্ধোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার
মোঃ মশিউর রহমান,এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা প্রশাসক কামরুল হাসান,এডিসি মরজিনা আক্তার,বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,নির্বাহী ম্যাজিস্টেট ও ফেসিলিটেটর আফিয়া আমিন পাপ্পা ও সাঈদ মোহাম্মদ ইব্রাহিম।
সেমিনারে বিভিন্ন শ্রেনী-পেশার অংশগ্রহনকারীদের কে দশটি গ্রæপে ভাগ করা হয়।
সুপারিশকারীদের সুপারিশমালার মধ্য থেকে গুরুত্বপূর্ন বিষয়বস্তু বাছাই করে তা বাস্তবায়ন করা হবে বলে সেমিনারে জানানো হয়।
অংশগ্রহনকারীদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সা^স্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল হাদী মোঃ শাহপরান,কৃষি কর্মকর্তা মোঃ এনামুল হক,যুব উন্নয়ন কর্মকর্তা জাফর আহমেদ,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম সরকার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, মুক্তিযোদ্ধা শেখ নমির আলী,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,ইউপি চেয়ারম্যান শামসুল হক,গিয়াস উদ্দিন আহমেদ,ওয়ারিশ উদ্দিন,রেখাছ মিয়া,হাবিবুর রহমান,লুৎফুর রহমান,এরশাদ আলী,শাহ শওকত আরেফীন সেলিম,আনোয়ার হোসেন,আহাদ মিয়া,আব্দুল কুদ্দুছ শামীম,মোতাহের হোসেন,ফজলুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *