• Sun. Jan 24th, 2021
Top Tags

গোয়াইনঘাটে স্বাস্থ্য-বিধি উপেক্ষা করে ওয়ার্ল্ডভিশনের নিয়োগ পরীক্ষা; সচেতনমহলের ক্ষোভ

ByManaging Editor

Nov 25, 2020

মো. আলী হোসেন :: করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক জারি করা বিধি-নিষেধ উপেক্ষা করে গোয়াইনঘাট সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ে ওয়ার্ল্ডভিশনের নিয়োগ পরিক্ষা নেওয়ায় উপজেলার সচেতনমহলের মাঝে ক্ষোভ বিরাজ করছে। করোনা প্রাদুর্ভাবকালে ওয়ার্ল্ডভিশনের নিয়োগ পরিক্ষায় চাকুরি প্রত্যাশীদের পরীক্ষা গ্রহণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলার সচেতনমহল, নাগরিক নেতা, চাকুরি প্রত্যাশী ও তাদের অভিভাবকরা। তারা বলেন, সারাদেশে প্রতিদিন করোনা সংক্রমণের সংখ্যা দিন দিন বাড়ছে ও লকডাউন অবস্থা বিরাজ করছে। ঠিক তখনই এ ধরনের পরীক্ষা বা গনজমায়েত সাধারণ মানুষকে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে ফেলছে।

নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া চাকুরি প্রার্থীদের সূত্রে জানা গেছে, গোয়াইনঘাট উপজেলার ১০টি ইউনিয়নের মাঠকর্মী হিসাব ৩৫জন লোক নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সহ¯্রাধিক প্রার্থী আবেদন করেন। বুধবার (২৫ ডিসেম্বর) প্রার্থীদের লিখিত এবং মৌখিক পরীক্ষা আহব্বান করা হয়। সে অনুযায়ী বুধবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১১টা পর্যন্ত লিখিত পরিক্ষা এবং ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত মৌখিক পরিক্ষা গ্রহনের সময় দেওয়া হয়। এসময় চাকুরী প্রত্যাশীদের উপচে পড়া ভীড় যেন করোনাকে হার মানিয়েছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক প্রার্থী বলেন, “চাকরি সোনার হরিণ” তাই বাধ্য হয়ে ঝুঁকির মধ্যে পরীক্ষা দিতে এসছিলাম। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে পরীক্ষা নেয়ায় করোনার প্রাদুর্ভাব বাড়ার আশঙ্কাও করছেন প্রার্থীদের অভিভাবকরা।
এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: রেহান উদ্দিন প্রতিবেদককে জানান, করোনার থাবায় বিশ^ যখন টালমাটাল ঠিক সে সময় একটি সংস্থা কি করে জনবল নিয়োগ কার্যক্রম করলো তা আমার ভোধগম্য নয়। সংশ্লিষ্টদের বিষয়টি ভাবা উচিত ছিল যেখানে স্বাস্থ্য অধিদপ্তর বার বার লকডাউন ও আরোও কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে আসছেন সেখানে ওয়ার্ল্ডভিশন কি করে লিখিত ও মৌখিক পরিক্ষার কথা চিন্তা করে। দেশের চলামান পরিস্থিতে এ ধরনের পরীক্ষা নেয়া ঠিক হয়নি এই নিয়োগ প্রক্রিয়া স্বাভাবিক সময়ে করা উচিত ছিল। দিন দিন বিশ^ তথা দেশের পরিস্থিতির অবনতি হচ্ছে আমরা আরোও কঠোর লকডাউনের কথা ভাবছি। তবে পরীক্ষা গ্রহণের বিষয়টি আমাদের জানা নেই এমন কি আমাদের কেউ অবনগতও করেনি।
এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, গোয়াইনঘাট সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ে ওয়ার্ল্ডভিশন কর্তৃক উপজেলা মাঠকর্মী নিয়োগ বিষয়ে আমি অবগত নই। তবে জেলা এনজিও কমিটির সভাপতি সিলেটের সু-যোগ্য জেলা প্রশাসক মহোদয়ের সাথে এ বিষয়ে তাদের কোন যোগাযোগ হয়েছে কিনা তা আমি জানিনা। জেলা প্রশাসক’র সাথে আলাপ করলে জানতে পারবো অনুমোদন নেওয়া হয়েছে কি না। স্বাস্থ্য-বিধি উপেক্ষা করে নিয়োগ বিষয়ে জানতে চাইলে ওয়ার্ল্ডভিশন’র প্রোগ্রাম অফিসার মো: শহিদুল ইসলাম জানান, কেন্দ্রের মাঠে পরিক্ষার্থীদের ভীড় থাকতেই পারে। কিন্ত লিখিত পরিক্ষার সময় সকল পরিক্ষার্থীকে স্কুলে থাকা আলাদা আলাদা ব্রেঞ্চে রেখে পরিক্ষা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *