• Sun. Nov 29th, 2020
Top Tags

বিশ্ব শিশু দিবসে ইহুদীবাদী ইসরাইল কর্তৃক শিশু নির্যাতনের সমীক্ষা প্রকাশ

ByManaging Editor

Nov 20, 2020

নাহিয়ান হাসান।।


বিশ্ব শিশু দিবসকে কেন্দ্র করে প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএসের প্রকাশিত সমীক্ষায় বেরিয়ে এসেছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক শিশু নির্যাতনের ভয়াবহ চিত্র!

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিশ্ব শিশু দিবস উপলক্ষে শিশুদের প্রতি ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের হিংস্রতা সম্বলিত একটি ভয়াবহ সমীক্ষা প্রকাশ করেছে ফিলিস্তিনী বন্দীদের সহায়তাকারী সংগঠন প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএস।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএসের সেই সমীক্ষায় বলা হয়, চলতি বছরের প্রথম ১০ মাসেই ৪ শাতাধিক কোমলমতি ফিলিস্তিনী শিশুকে গ্রেফতার করে নিয়ে গিয়েছে ইহুদীবাদী ইসরাইলের সেনারা।

এছাড়াও সমীক্ষায় দেখা যায়, গ্রেফতারকৃতদের বেশিরভাগই পূর্ব জেরুসালেমে বেড়ে উঠতে থাকা ফিলিস্তিনী শিশু যাদের প্রত্যেকের বয়স ১৮ এর নীচে।

সমীক্ষানুযায়ী চলতি বছরের ৪০০ শিশু বন্দী ছাড়াও আরো ১৭০ জন শিশুর শৈশব জীবন কাটছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের কারাগারে দুর্বিষহভাবে।

তাছাড়া সব মিলিয়ে এই ইহুদিবাদী সন্ত্রাসীদের হাতে ২০১৫ থেকে এখন পর্যন্ত মোট ৭০০০ শিশুকে বন্দী হওয়ার বিষয়টি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিএসএস।

ফিলিস্তিনী শিশুদের গ্রেফতার করা ছাড়াও তাদেরকে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা, পরিবারকে তাদের সাথে দেখা করতে না দেওয়া এবং আলোবাতাসহীন নির্জন বদ্ধ কারাগারে সম্পূর্ণ একাকী আটকে রেখে, দুর্বিষহ শৈশব কাটাতে শিশুদের বাধ্য করার মতো ভয়াবহ অপরাধও নিয়মিত করে যাচ্ছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

তাছাড়া, ২০১৫ তে ইহুদীবাদী ইসরাইলের আদালত একটি আইন পাশ করে, যার ফলে উচ্চতর শাস্তিস্বরূপ শিশুদেরকে উচ্চ কারাগারে প্রেরণ করাও বৈধতা পায়। এমনকি এই আইনের আওতায় এখন ফিলিস্তিনী শিশুদের সর্বোচ্চ শাস্তিস্বরূপ আমৃত্যু কারাদণ্ড দেওয়াটাও বৈধ!

উল্লেখ্য, নারী,পুরুষ ,শিশু ও বয়োবৃদ্ধ সহ মোট ৪৪০০ ফিলিস্তিনীকে কারাগারে আটকে রেখে তাদের উপর দিনের পর দিন অসহনীয় ও অমানবিক নির্যাতন চালিয়ে যাচ্ছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

সূত্র: আনাদোলু এজেন্সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *