• Fri. Nov 27th, 2020
Top Tags

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছি

ByManaging Editor

Oct 31, 2020

নিজস্ব প্রতিবেদক :: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন ছাত্র জমিয়ত বাংলাদেশ গাজীপুর মহানগর।

শনিবার বাদ যোহর টঙ্গী প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে মহানগর সভাপতি মুফতী সাব্বির আহমদের সভাপতিত্বে আমীর হামযার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন কেন্দ্রীয় জমিয়তের সহসাংগঠনিক সম্পাদক মুফতী নাছির উদ্দিন। তিনি বলেন,ফ্রান্স রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় দেশটির বহুতল ভবনে আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গচিত্র প্রকাশ অবহ্যত ঘোষণা দিয়েছেন।আমাদরে নবী মুহাম্মদ (সা.) শুধু দুইশত কোটি মুসলমানের নবী নন।তিনি পুরো দুনিয়ার নবী।পৃথিবীর সাতশত কোটি মানুষের নবী হিসেবে তাকে পাঠানো হয়েছে।আজ ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ মনবতার নবীকে অবমাননা করে মানবতা বিরোধী কাজ করেছেন।

তিনি বলেন, গতকাল বাইতুল মোকাররম সহ সারাদেশজুড়ে লাখো লাখো মানুষের প্রতিবাদ হয়েছে।বিশ্বের কোটি কোটি মুসলমান নবী প্রতি ভালোবাসা দেখিয়ে তাঁরাও প্রতিবাদ অব্যহত রাখছেন কিন্তু তাদের কানে পৌছেনি।কিন্তু মুসলমান যখন ঘোষণা দিয়েছেন ফ্রান্সের কোন পণ্য আমার ব্যবহার করবো না।তখন ঘোষণার আলোকে কুয়েত,কাতার,বাহরাইন,তুরষ্ক,পাকিস্থান সহ আরো বহু মুসলিম দেশে ফ্রান্সের পণ্য আগুন দিয়ে জ্বালিয়ে পুড়িয়ে নদীতে বাসিয়ে দিয়েছে।নির্লজ্জের ন্যায় আমরা দেখতে পেলাম ফ্রান্সের পরাষ্ট্রমন্ত্রণালয় থেকে পণ্য বর্জনের আহবানকে উত্তলন করার জন্য বিশ্ব মুসলমান নেতাদের অনুরোধ করেছেন।অতএব আমরা বুঝতে পারলাম ফ্রান্সের অর্থনীতি এটা আঘাত করেছে।ইতোমধ্যে ফ্রান্সের সেয়ার বাজার পতন হয়েছে,তাদের অর্থনৈতিকভাবে পঙ্গু করে দেয়ার জন্য ফ্রান্সের সকল পণ্য বয়কট করতে হবে। ফ্রান্স আল জারিয়া রাষ্ট্রকে ৮৫বছর শোষণ,নির্যাতন করে পনের লক্ষ মুসলমানকে শহীদ করেছে।পনের লক্ষ মুসলমানের রক্তের উপর দাড়িয়ে বলছি রসুলে অবমাননা করে দুনিয়ায় কেউই টিকে থাকতে পারে নাই।এমানুয়েল মাক্রোঁ তুমিও ক্ষমতা টিকে থাকতে পারবে না।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ফ্রান্স বাকস্বাধীনতার নামে ফৌজদারি অপরাধ করেছে।বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে এনামুয়েল মাক্রোঁ ও তার দেশ যেহতু অপরাধী আর বাংলাদেশ কোন অপরাধী দেশের সাথে সম্পর্ক রাখতে পারে না। অনতিবিলম্বে সরকারকে অনুরোধ করছি ফ্রান্সের রাষ্ট্র দূতকে তলব করে আমাদের তরফ থেকে নিন্দা জানান এবং কঠোর হুশিয়ারী উচ্চারণ করুন।যদি নিন্দার পরও এই কার্টুন অব্যহত থাকে তাহলে ফ্রান্সের রাষ্ট্র দূতকে বহিষ্কার করুন।
সভাপতির বক্তব্যে শাব্বির আহমদ বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর সারা বিশ্বের মুসলিম উম্মাহের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে যার ফলে বিশ্ব মুসলিম উম্মাহ গর্জে উঠেছে এবং মুসলিম বিশ্বের প্রায় রাষ্ট্র ফ্রান্সের পন্য বয়কট করেছেন, পাশাপাশি মুসলিম নেতারা ফ্রান্সের কর্মকাণ্ডের জন্য নিন্দা প্রস্তাব করেছেন। এমন কি রাশিয়ার মত রাষ্ট্র ও ফ্রান্স সরকারের সমালোচনা করেছেন। কিন্তু বাংলাদেশ সরকার জরুরি সংসদ অধিবেশন ডেকে নিন্দা প্রস্তাব তো দূরের কথা নুন্যতম প্রেস বিজ্ঞপ্তি দিতেও ব্যর্থতার পরিচয় দিয়েছে। সুতরাং বর্তমান কোন মুসলমান দেশের সরকার প্রধান হওয়ার যোগ্যতাই রাখেনা।

তিনি আরোও বলেন, অনতিবিলম্বে আপনি ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে আমাদের পক্ষ থেকে নিন্দা প্রস্তাব করুন অন্যথায় দেশের জনগণ আপনাদের বিরুদ্ধে গর্জে উঠবে।আল্লাহর রাসুলের ইজ্জতের হেফাজতের স্বার্থে বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

অবশেষে আগামী ৩নভেম্বর হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর ফ্রান্স দূতাবাস ঘোরাও কর্মসূচি পালনের আহবান জানান বিক্ষোভ সমাবেশ শেষ করেন।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন,খান,আবু সুফিয়ান মানসুর,শামীম আহমদ, আবু বকর সিদ্দিক, সাইফুল্লাহ সিদ্দিকী,মিজানুর রহমান,মীর তানযীল আহমদ,জুনায়েদ আহমদ,হায়দার আলী মেরাজ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *