• Fri. Nov 27th, 2020
Top Tags

জামেয়া কৌড়িয়া ও এলাকাবাসীর ডাকে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

ByManaging Editor

Oct 31, 2020

নাযিম মাহমুদ ;; সিলেটের ঐতিহ্যবাহী ইসলামী বিদ্যাপীঠ জামেয়া ইসলামিয়া আব্বাসিয়া কৌড়িয়া ও এলাকাবাসীর ডাকে বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ৩১ শে অক্টোবর শনিবার বাদ জুহর হতে মাগরিব পর্যন্ত ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মানবতার মুক্তির দূত বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে উদ্দেশ্য করে ব্যাঙ্গ চিত্র প্রকাশের তীব্র নিন্দা জানাতে বিশ্বনাথের খাজাঞ্চি রেলওয়ে স্টেশন বাজারে এক বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাদ-জুহর জামেয়া কৌড়িয়ার ছাত্র শিক্ষকগন মিছিল সহকারে কামাল বাজার- খাজাঞ্চি রোড হয়ে বেলা তিন ঘটিকায় সমাবেশ স্থলে সমবেত হন। জামিয়ার ছাত্র, শিক্ষক ও এলাকাবাসীর উপস্থিতিতে অনুষ্ঠিত বিশাল জনসমাবেশে রূপ নেয়। সমাবেশে সভাপতিত্ব করেন আযাদ দীনি এদারায়ে তা’লীম বাংলাদেশ শিক্ষা বোর্ডের সহকারী মহাসচিব জামেয়ার মুহতামিম মাওলানা শায়খ হাফিজ মুহসিন আহমদ শায়খে কৌড়িয়া। জামেয়ার শিক্ষক মাও. আব্দুল জলিল সাহেবের পরিচালনায় বক্তব্য রাখেন জামেয়ার শিক্ষা-সচিব ও সিনিয়র মুহাদ্দিস মাওলানা জহিরুল ইসলাম , ২নং খাজাঞ্চি ইউপি চ্যেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন। মাওলানা আব্দুল ওয়াদূদ বিন্নাকুলী, মাওলানা সাইফুর রহমান, হাফিজ সিরাজ উদ্দিন, হিলফুল ফুজুল সেবা সংস্থা খাজাঞ্চির সাধারণ সম্পাদক মো. মুঈনুল ইসলাম, জননেতা মহিবুর রহমান সুইট, মাষ্টার সোহেল মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন ধর্ম,বর্ণ নির্বিশেষে সমস্ত মানবতার নবী। তাই তাকে নিয়ে ব্যাঙ্গ করার অর্থ হলো পুরো মানবতাকে নিয়ে বিদ্রুপ করা। মুসলমান ছাড়াও বিশ্বের বিবেকবান কোন ব্যক্তি এর প্রতিবাদ না করে নীরব থাকতে পারে না । ফ্রান্সের প্রেসিডেন্ট রাষ্ট্রীয় ভাবে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাওয়ার পূর্ব পর্যন্ত বিশ্বময় এর প্রতিবাদ চলতে থাকবে এবং তা তীব্র থেকে তীব্রতর হতে থাকবে ।

প্রতিবাদ স্বরূপ বক্তারা ফ্রান্সের পণ্য লাফার্জ, হোলসিম সিমেন্ট, টোটাল সিলিন্ডার গ্যাস, সানোফী কোম্পানির ঔষধ ও গার্নিয়ার , লরিয়েল কসমেটিক্স ইত্যাদি বর্জন করার ঈমানী আহবান জানান।

পরিশেষে রাসুল (সা.)-র উম্মত হিসেবে আগামী দিনের সকল কর্মসূচীতে ঐক্যবদ্ধভাবে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কামনা করে সভাপতির দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *