• Thu. Nov 26th, 2020
Top Tags

মিশিগানে ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে বাইডেন

ByManaging Editor

Oct 29, 2020

শফিক রহমান, মিশিগান থেকে :: আসন্ন মার্কিন নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের সর্বশেষ জনমত জরিপে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে আছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। ২৩ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত রাজ্যে ৬০০ ভোটারের ওপর এই জরিপটি পরিচালনা করে ডব্লিউ ডিআইভি লোকাল ফোর নিউজ ও ডেট্রয়েট নিউজ।

২৮ অক্টোবর নতুন এই জনমত জরিপের ফল প্রকাশ করা হয়। জরিপে দেখা গেছে, এই রাজ্যে ৪৯ দশমিক ৩ শতাংশ ভোটার বাইডেনকে ভোট দেবেন। আর ট্রাম্পকে ভোট দেবেন ৪১ দশমিক ৬ শতাংশ ভোটার। ৩ দশমিক ৬ শতাংশ ভোটার এখনো নিশ্চিত নন, কাকে ভোট দেবেন। আর ২ শতাংশ ভোটার বলেছেন, তাঁরা তৃতীয় কাউকে ভোট দেবেন।

জরিপ প্রতিবেদনে বলা হয়েছে, ভোটারদের মধ্যে যাদের বয়স ৬৫ বছরের বেশি, তাঁদের প্রায় ৬৫ শতাংশ বাইডেনকে ভোট দেবেন। আর ৩২ শতাংশ ভোট দেবেন ট্রাম্পকে। পুরুষ ভোটারদের ৫০ দশমিক ৯ শতাংশ ট্রাম্পকে ভোট দেবেন এবং ৪০ দশদিক ৯ শতাংশ বাইডেনকে ভোট দেবেন।

মিশিগানের ৩৪ শতাংশ ভোটার ইতিমধ্যেই তাঁদের ভোট প্রয়োগ করছেন। ৩ নভেম্বর ৪৭ শতাংশ ভোটার ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন বলে জানিয়েছেন। যারা ইতিমধ্যেই আগাম ভোট দিয়েছেন তাঁদের মধ্যে ৭১ দশমিক ৮ শতাংশ বাইডেনকে ভোট দিয়েছেন বলে জনমত জরিপ থেকে জানা গেছে।

এদিকে নির্বাচনী প্রচারে গিয়ে ২৭ অক্টোবর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাজ্যের রাজধানী ল্যান্সিংয়ে সমাবেশ করেছেন। ৩১ অক্টোবর নির্বাচনী প্রচারে জো বাইডেন মিশিগান যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *