• Thu. Nov 26th, 2020
Top Tags

ফ্রান্সের সাথে বাংলাদেশের কোনো ধরণের সম্পর্ক রাখা যাবে না; দক্ষিণ সুরমা ছাত্র জমিয়ত

ByManaging Editor

Oct 29, 2020

আবু তালহা তোফায়েল :: ফ্রান্স সরকার কর্তৃক মহানবী সা.কে ব্যাঙ্গচিত্র করে অবমাননা করার প্রতিবাদে আজ ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) বিকাল ৪.৩০ টায় ছাত্র জমিয়ত বাংলাদেশ দক্ষিণ সুরমা উপজেলা শাখার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, ফ্রান্স সরকার ম্যাক্রো কর্তৃক মহানবী সা. কে ব্যঙ্গচিত্র করে অবমাননা করে পৃথিবীর ২’শ কোটি মুসলমানের হৃদয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। মুসলমানরা ঘুমিয়ে নেই, তারা রাতের আঁধারে জায়নামাযে আল্লাহর কাছে মাতা নত করে আর দিনের বেলা গোটা পৃথিবীর কুফফার-মুশরিকদের বিরুদ্ধে তলোয়ার উত্তোলন করে। মুসলমানের সবচেয়ে আপনজন হচ্ছে আমাদের নবী মুহাম্মদ সা.। তাই মুহাম্মদ সা.কে নিয়ে কোনো ধরণের অবমাননা বিশ্বের মুসলমান সইতে পারবে না।
বক্তারা আরও বলেন যে তুরস্ক, পাকিস্তানসহ বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলো রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানিয়েছে, কিন্তু বাংলাদেশ সরকার এখনো ফ্রান্সের বিরুদ্ধে কোনো বিবৃতি দেয়নি৷ অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানো হোক; এবং ফ্রান্সের সাথে কোনো ধরণের কুটনৈতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক কোনো ধরণের সম্পর্ক রাখা যাবে না। আর ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে তার দেশে ফিরিয়ে দেওয়া হোক। সাথে সাথে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কট করারও দাবী জানান।
বক্তারা স্থানীয় বাজারের ব্যাবসায়ীদের আহ্বান করে বলেন, আপনাদের দোকান ও ফার্মেসী থেকে ফ্রান্সের পণ্য ও ঔষধ বর্জন করুন। কারণ এরা আল্লাহর রাসূলের দুশমন, আমাদের দুশমন।

দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়তের সহ-সভাপতি কে এম তাহমিদ হাসানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান নোমানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা খালেদ আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন, প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক লুকমান হাকিম, যুবনেতা এম রেজাউল করিম রাজু, মহানগর ছাত্র জমিয়তের অর্থ সম্পাদক নুরুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক তানভীর আলম সিদ্দিক, রেঙ্গা আঞ্চলিক শাখা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়ত নেতা আরিফুর রশিদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *