• Sat. Oct 31st, 2020
Top Tags

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ছে: এইচএসসির রুটিন আগামী সপ্তাহে

ByManaging Editor

Sep 30, 2020

নিউজ ডেস্ক :: মহামারি করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কয়েকমাস ধরে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছুটি আরেকদফায় বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী দিপু মনি।

বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে এক (ভার্চুয়াল) সভায় তিনি আরো বলেছেন, ছুটি বাড়ছে, শিগগিরই তারিখ জানানো হবে। এছাড়া করোনার কারণে দফায় দফায় পিছিয়ে যাওয়া উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার রুটিন আগামী সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, “পরীক্ষা না নিয়ে আগের পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন করে সার্টিফিকেট প্রদান করার প্রস্তাব করছেন অনেকে। এটিকেও আমরা গুরুত্ব দিচ্ছি, এটি একটি প্রস্তাব হতে পারে। তবে পরীক্ষা ছাড়া সার্টিফিকেট দিলে তারা যখন চাকরি নিতে যাবে তখন তাদের বলা হবে, ‘ও তোমরা ২০২০ সালের পরীক্ষা ছাড়া পাস করা ব্যাচ।’ এমন পরিস্থিতি তৈরি না করতে আমরা পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

“কবে থেকে এইচএসসি-সমমান পরীক্ষা শুরু হবে তা আগামী সপ্তাহের সোমবার অথবা মঙ্গলবার সাংবাদিকদের কাছে তুলে ধরা হবে। পরীক্ষা আয়োজনে প্রশ্ন, উত্তরপত্র তৈরিসহ সকল প্রস্তুতি আমাদের রয়েছে। এখন শুধু পরীক্ষা শেষ করা বাকি রয়েছে।”

মহামারির কারণে এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা নেবে না সরকার। শিক্ষা প্রতিষ্ঠানে এসব শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন করে উপরের শ্রেণিতে তোলার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *