• Tue. Sep 29th, 2020
Top Tags

মারকাযুল হিদায়া সিলেট-এর মাসিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

ByEditor

Sep 15, 2020

সীমান্ত ডেস্ক :: সিলেটের পরিচিত দ্বীনী বিদ্যাপীঠ, সৃজনশীল সাজেশনে শিক্ষাদানে সফল মাদরাসা “মারকাযুল হিদায়া সিলেট”-এর ছাত্র সংগঠন আল-হিদায়া ছাত্র কাফেলা কর্তৃক আয়োজিত মাসিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আজ দুপুর ১টা থেকে আয়োজিত এ অনুষ্ঠান সাপ্তাহিক প্রতিযোগিতা থেকে ওঠে আসা শীর্ষ ৫৪ প্রতিযোগীকে নিয়ে সাজানো হয়। তিন অধিবেশনের মাধ্যমে তিনটি বিভাগের মোট ১৮টি গ্রুপে প্রতিযোগীদের ভাগ করা হয়। প্রতিটি গ্রুপে তিনজনের মধ্য থেকে এক জনকে বিজয়ী হিসেবে এবং বাকিদের সান্ত্বনা পুরস্কারে পুরস্কৃত করা হয়। প্রত্যেক গ্রুপ থেকে প্রথম স্থান অর্জনকারী বার্ষিক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ লাভ করে। প্রথম অধিবেশনে মাদানী নেসাব বিভাগের প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মারকাযুল হিদায়া সিলেটের মুহতারাম শিক্ষক মাওলানা আব্দুল্লাহ বিন গিয়াস, মাওলানা আব্দুর রহমান আরিফী ও মাওলানা আব্দুল্লাহ সালমান।
দ্বিতীয় অধিবেশনে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের বিচারক ছিলেন মারকাযুল হিদায়া সিলেটের প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি নূরুযযামান সাঈদ (দা.বা.), আল-হিদায়া ছাত্র কাফেলার সভাপতি মাওলানা সামিউল ইসলাম ও সাদারপাড়া জামে মসজিদের ইমাম ও খতীব মুফতি আজিজুর রহমান ( হাফিযাহুল্লাহ)। তৃতীয় অধিবেশনে কিতাব বিভাগের বিচারক ছিলেন মারকাযের প্রতিষ্ঠাতা ও আমীনুত তা’লীম মাওলানা আব্দুর রহমান কফিল, সিনিয়র শিক্ষক মাওলানা আলিম উদ্দিন ও মুফতি ইমাদুর রহমান কাসেমী।
ছাত্র কাফেলার সভাপতি মাওলানা সামিউল ইসলামের সভাপতিত্বে বাদ এশা পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুফতি নূরুযযামান সাঈদ (হাফি.), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রহমান কফিল (হাফি.), প্রধান মেহমান ছিলেন সাদারপাড়া জামে মসজিদের সম্মানিত সেক্রেটারি আলহাজ্ব মকসুদ চৌধুরী, বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন সাদারপাড়া সমজিদের ক্যাশিয়ার আলহাজ্ব সফি মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী আলহাজ্ব আব্দুর রকিব চৌধুরী মিসবাহ, মাওলানা আব্দুন নূর সাহেব,
উপস্থিত ছিলেন মারকাযের সহকারী শিক্ষক মাওলানা হাম্মাদ তাহমীম, মাওলানা আলাউদ্দিন সারওয়ার, মাওলানা মুহিব্বুর রহমান, হাফিজ মুনাইম আহমদ, হাফিজ আব্দুর রহিম সিদ্দিকসহ প্রতিযোগিতা অনুষ্ঠানের বিচারকমণ্ডলী। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে সমাপ্ত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *