• Wed. Sep 30th, 2020
Top Tags

শাকের হোসাইন আব্দুল্লাহ হ্যাট্রিক করছেন সভাপতি পদে

ByManaging Editor

Aug 4, 2020

মোঃ জাবেদ ইকবাল, টেকনাফ থেকে :: শিক্ষা শান্তি ঐক্যের স্লোগানে আলোকিত নয়াবাজার ভিশন নিয়ে এগিয়ে চলা ঐতিহ্যবাহী নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের ৭ম কার্যকরী সভা নির্বাচনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে শাকের হোসাইন আব্দুল্লাহ সভাপতি পদে টানা তৃতীয় বার নির্বাচিত হয়ে হ্যাট্রিক করেছেন। ২ আগষ্ট রোজ শনিবার নয়াবাজার প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০ টায় কার্যকরী সভা নির্বাচন অনুষ্ঠিত হয়।

জানা যায়, ২০১৩ সালে তৎকালীন অর্থসম্পাদক আব্দুল জলিল বিদেশ গমনকালে শাকের হোসাইন আব্দুল্লাহকে ভারপ্রাপ্ত অর্থসম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। ২০১৬ সালে কার্যকরী সভা নির্বাচনে পূর্ণাঙ্গ অর্থসম্পাদকের দায়িত্ব পান শাকের হোসাইন আব্দুল্লাহ । তিনি পরবর্তী বছর ২০১৭ সালে কার্যকরী সভা নির্বাচনে পুনরায় অর্থসম্পাদক নির্বাচিত হন। দীর্ঘদিন অর্থ বিভাগের দায়িত্ব পালন করে স্বচ্ছ ও দক্ষতার পরিচয় দিলে ২০১৮ সালে সভাপতি নির্বাচিত হন। সৎ ও যোগ্য নেতৃত্বে ২০১৯ সালের কার্যকরী সভার নির্বাচনে তিনি পুনরায় সভাপতি নির্বাচিত হন। এবারের নির্বাচনে আবারও সভাপতি নির্বাচিত হয়ে সভাপতি পদে হ্যাট্রিক করে সংগঠনের ইতিহাসে এক অনন্য রেকর্ডে নিজের নাম লেখান।

গত শনিবার সংগঠনের নির্বাচন কমিশন (সেশন-২০২০-২১) এর আয়োজনে সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত অনুষ্ঠিত সংগঠনের ৭ম কার্যকরী সভা নির্বাচনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন শাকের হোসাইন আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক নির্বাচিত হন মামুনুর রশিদ মামুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাকের, অর্থ সম্পাদক লুৎফুর রহমান কাজল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবছার উদ্দিন, দপ্তর সম্পাদক মোহাম্মদ বক্কর এবং শিক্ষা ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তারেক ইকবাল জিয়া নির্বাচিত হন।

নির্বাচনের পূর্বে উপদেষ্টা ফোরামে নতুন সদস্য নিয়োগ লাভ করেন অত্র সংগঠনের সাবেক সভাপতি জনাব কামরুল ইসলাম জুয়েল, সাবেক অর্থ সম্পাদক আব্দুল জলিল, সাবেক ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক জনাব রবিউল আলম।

অনুষ্ঠানের শুরুতে সংগঠনের সদস্য হাফেজ আব্দুর রশিদের কুরআন তেলাওয়াতের সূচনায় গেল বছরের সাধারণ সম্পাদক কামরুল জুয়েলের সঞ্চালনায় গেল বছরের সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহর সভাপতিত্বে জবাবদিহিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রত্যেক দায়িত্বশীল ১ বছরের যাবতীয় তথ্য ও জবাবদিহিমূলক বক্তব্য রাখেন এবং সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন কমিশনার আফছার উদ্দিন,কমিশনার সরওয়ার কামাল এবং নির্বাচন পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সদস্য নয়ন ও আয়ুফ আনসারী।
নির্বাচন শেষে নবনির্বাচিত দায়িত্বশীলদের শপথপত্র পাঠ করান উপদেষ্টা আফছার উদ্দিন।

নবনির্বাচিত সভাপতি জনাব শাকের হোসাইন আব্দুল্লাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে সংগঠনের নির্বাচন কমিশন ও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আলোকিত নয়াবাজার গঠনে সবার সহযোগীতা ও পরামর্শ চেয়েছেন।

যোগাযোগ করা হলে অন্যান্য নবনির্বাচিত দায়িত্বশীলগণ জানান, আলোকিত নয়াবাজার ও আদর্শ সমাজ গঠনে সংগঠনের কর্মসূচির ধারাবাহিকতা রক্ষার সাথে সংগঠনের ভিশন বাস্তবায়নে বহুমূখী কার্যকরী কর্মসূচি গ্রহণ করে উক্ত সংগঠন ও নয়াবাজার এলাকাকে এগিয়ে নিয়ে যাওয়ার ঘোষণা দেন।

২০০৮ সালে প্রতিষ্ঠিত উক্ত সংগঠনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে আজ ৭ম বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *