• Wed. Sep 30th, 2020
Top Tags

কানাইঘাটে সরকারি স্কুল ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম! ফুসে উঠেছে স্থানীয়রা

ByManaging Editor

Aug 4, 2020

মীম সালমান :: কানাইঘাট উপজেলার ১নং লক্ষ্মীপ্রসাদ পুর্ব ইউনিয়নের মমতাজগন্জ ছোটফোদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ৩ তলা ভবন নির্মাণকাজ চলছে। স্থানীয় একটি ঠিকাদার গ্রুপ প্রতিষ্ঠান ভবন নির্মাণের কার্যাদেশ পায়। এতে সেখানে অদক্ষ শ্রমিক দ্বারা নিম্নমানের সামগ্রী দিয়ে ভবনের বিভিন্ন কাজ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে । স্থানীয়রা ও স্কুল কমিটির সদস্যরা এ বিষয়ে অভিযোগ দিলেও তাদের অভিযোগ আমলে নেয়া হয়নি!

এ বিষয় স্থানীয় ইউপি চেয়ারম্যান জনাব ডা. ফয়াজ উদদীন সাহেবের সাথে আলাপ করলে তিনি জানান, যখন আমি অনিয়মের খবর শুনেছি তখন ঠিকাদারদের সাথে যোগাযোগ করে তাদেরকে আমার অফিসে এনে বলেছি ইন্জিনিয়ারদের মাধ্যমে ড্রয়িং করে কাজটা করার জন্য কিন্তু তারা আমার নির্দেশ আমলে নেয়নি।
এদিকে মমতাজগন্জ বাজার কমিটির সাবেক সভাপতি জনাব ফয়সল আলম সাহেবের সাথে আলাপ করলে তিনি ও জানান যে, আমরা চেয়ারম্যান সাহেবকে সাথে নিয়ে তাদের অনিয়মের প্রতিবাদ করেছি এবং আপাতত বিল্ডিংয়ের কাজ স্থগিত করতে ও বলেছি। কিন্তু তারা কারো অনুরোধ আমলে না নেয়াতে আমরা মর্মাহত। একটি শিক্ষা প্রতিষ্ঠানে অদক্ষ শ্রমিক দ্বারা কাজ হবে এটা আমরা কখনো মেনে নিতে পারিনা।

একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অদক্ষ শ্রমিক দ্বারা নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে কাজ হওয়াতে তীব্র নিন্দা জানিয়েছেন লক্ষ্মীপ্রসাদ পুর্ব ইউনিয়ন উন্নয়ন পরিষদের নেতৃবৃন্দ। তারা এ বিষয় প্রশাসনের প্রতি সজাগ নজর রাখার আহবান জানিয়ে বলেন, যদি অনতিবিলম্বে অদক্ষ শ্রমিকরা অভিযোক্ত অনিয়ম থেকে ফিরে না আসে এবং ইন্জিনিয়ারিংয়ের মাধ্যমে বিল্ডিংয়ের কাজ না করে তারা তাহলে প্রয়োজনে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ১নং লক্ষ্মীপ্রসাদ পুর্ব ইউপি উন্নয়ন পরিষদের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *