• Tue. Aug 11th, 2020
Top Tags

কোরবানির চামড়া নিয়ে সমস্যায় পড়লে যা করবেন

ByManaging Editor

Aug 1, 2020

নিউজ ডেস্ক :: কোরবানির পশুর চামড়া নিয়ে অনেক সময় সমস্যায় পড়তে হয়। তাই চামড়া নিয়ে যেকোনো সমস্যায় জনগণকে সহায়তা করতে উদ্যোগ নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এ জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোল সেল) খোলা করেছে।

জানা গেছে, বাণিজ্য মন্ত্রণালয়ের এই সেল চামড়া সংরক্ষণ, বেচাকেনা ও পরিবহন সংক্রান্ত যেকোনো সমস্যার সমাধান দেবে। এক বিজ্ঞপ্তিতে বাণিজ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়।

উল্লিখিত সহায়তা পেতে হলে সংশ্লিষ্ট নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে। নম্বরগুলো হচ্ছে- ০১৭১১-৭৩৪২২৫, ০১৭১৬-৪৬২৪৮৪, ০১৭১৩-৪২৫৫৯৩ এবং ০১৭১২-১৬৮৯১৭। সহায়তার জন্য কন্ট্রোল সেলে চারজন কর্মকর্তা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত বছর কোরবানির পশুর চামড়ার দাম ৩১ বছরের মধ্যে সর্বনিম্ন ছিল। নূন্যতম দামও না পেয়ে অনেকে পশুর চামড়া নদীতে ফেলে দেন কিংবা মাটিতে পুঁতে রাখেন।

বাণিজ্যসচিব মুহা. জাফর উদ্দীন বলছেন, এবার যাতে সে ধরনের পরিস্থিতির তৈরি না হয়, তাই আগে থেকে এ ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, এবার চামড়া ক্রেতা–বিক্রেতা উভয়পক্ষের স্বার্থই দেখা হয়েছে। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তারা সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছেন। যেকোনো মূল্যে গতবারের পরিস্থিতি এবার হতে দেয়া হবে না বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *