• Tue. Aug 11th, 2020
Top Tags

ইফজাল হত্যার বিচার দাবিতে পুনরায় জেগে উঠেছে কানাইঘাটের যুব সমাজ

ByManaging Editor

Jul 7, 2020

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ি ইউনিয়নের কাপ্তানপুর গ্রামের কৃতিসন্তান ও সিলেট এমসি কলেজের মেধাবী ছাত্র হাফিজ ইফজাল হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে এবার জেগে উঠেছে কানাইঘাটের যুব সমাজ। যুব সমাজের পক্ষ থেকে আগামীকাল বিকাল ৫ ঘটিকায় গাছবাড়ি বাজারে বিশাল মানববন্ধনের ডাক দেয়া হয়েছে। মানববন্ধনের পর পরবর্তী কর্মসূচি নির্ধারণ করবে বলে জানিয়েছেন তারা।

এদিকে কানাইঘাটের সাংবাদিক এহসানুল হক জসিম ইফজালের পরিবারকে ৭দিনের আলটিমেটাম দিয়ে বলেন এই ৭দিনের মধ্যে ইফজালের পরিবার যদি শক্তভাবে আইনি আশ্রয় না নেয় তাহলে ইফজালের পরিবারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সাংবাদিক জসিম।

জানাযায় গত ২৫ জুন ভোরে ইফজালের বোনের বাসার ( সিলেট উপশহর) সামনে তাজা লাশ পড়তে দেখা যায়। পরে ইফজালের বোনের ভাসুর বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। এদিকে ইফজাল হত্যার বিচার দাবিতে সিলেটের রাজপথে আন্দোলনে নামে সিলেট এমসি কলেজের ছাত্র জনতা, টিউশন সেবা স্কুলের ছাত্র শিক্ষক ও বিভিন্ন সামাজিক সংগঠন।

ইফজাল হত্যার কয়েকদিন অতিক্রম হলো! এখন পর্যন্ত কোন তদন্ত বেরিয়ে না আসায় ফুঁসে উঠেছে এবার কানাইঘাটের যুব সমাজ। যুব সমাজ ডাক দিয়েছে গণআন্দোলনের।
আন্দোলনকারীদের দাবি এই হত্যার সাথে ইফজালের বোন ও বোনের দেবর জড়িত! তাদের পরকীয়ায় বলি হলেন হাফিজ ইফজাল। যার কারনে এখন পর্যন্ত ইফজালের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত ইফজালের বিষয় তারা শক্ত কোন পদক্ষেপ নেয় নি? তাতে পরিষ্কার হয়ে উঠেছে যে, এই হত্যার সাথে জড়িত রয়েছে ইফজালের বোন ও বোনের দেবর।

আন্দোলনকারীরা বিভিন্ন গণমাধ্যমে জানিয়েছেন ইফজাল আমাদের কানাইঘাটের কৃতিসন্তান হিসেবে আমরা তার হত্যার বিচার চাই। ইফজাল হত্যা নিয়ে তার পরিবার দামাচাপা দেয়ার চেষ্টা করেছে! আমরা সকল দামাচাপা অতিক্রম করে ইফজাল হত্যার বিচার নিশ্চিত করেই আমরা ঘরে ফিরবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *