Main Menu

শায়খে গলমুকাপনী’র মৃত্যুতে এনামুল হক মামুন’র শোক প্রকাশ

বিশ্বনাথ প্রতিনিধি ::  সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সাবেক সংসদসদস্য পদপ্রার্থী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি, জামেয়া দারুস সুন্নাহ গলমুকাপন, ওসমানীনগরের মুহতামিম ও শায়খুল হাদীস, সিলেটের প্রথিতযশা আলেম, আল্লামা শায়খ আব্দুশ শহীদ গলমুকাপনী রহ. এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোট সিলেট জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ক.ম এনামুল হক মামুন।

খ্যাতিমান স্কলার ও মিডিয়া ব্যক্তিত্ব আ.ক.ম এনামুল হক মামুন আজ গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় বলেন- আল্লামা শায়খ আব্দুশ শহীদ গলমুকাপনী রহ. ছিলেন আহাদিসে নববীর প্রাজ্ঞ আলেম, দেশী-বিদেশী ওলামা-মাশায়েখদের একান্ত সোহবতপ্রাপ্ত বুজুর্গ এবং ইসলামী রাজনীতির একজন অকুতোভয় সিপাহসালার। দীর্ঘ অর্ধ শতাব্দিরও বেশী সময় তিনি ইলমে ওহী, ইলমে তাসাউফ ও ইসলামী রাজনীতিতে মেহনত করেছেন।

তিনি আরো বলেন- শায়খে গলমুকাপনী রহ. তদ্বীয় চাচা আল্লামা ফখরুদ্দীন গলমুকাপনী রহ. এর ইন্তেকালের পর থেকে আমৃত্যু জামেয়া দারুস সুন্নাহ গলমুকাপনের ইহতেমামের দায়িত্ব সফলভাবে আঞ্জাম দিয়েছেন। গড়েছেন হাজারো আলেম, মুহাদ্দীস, মুফতী, মুফাসসির। এদেশে কওমি শিক্ষা বিস্তারে তাঁর অসামান্য অবদানের কথা জাতি চিরোদিন স্মরণ রাখবে।

ইসলামী ঐক্যজোট নেতা বলেন- শায়খে গলমুকাপনী রহ. ছিলেন একজন সমাজসচেতন আলেম ও ইসলামী রাজনীতির পুরোধা ব্যক্তিত্ব। তিনি স্বীয় উস্তায জমিয়তের সাবেক কেন্দ্রীয় সভাপতি আল্লামা আশরাফ আলী বিশ্বনাথী রহ. এর রাজনৈতিক চেতনায় আমৃত্যু অটল ও অবিচল থেকে আল্লাহর জমিনে আল্লাহর নেযাম ক্বায়েমে নিবেদিতপ্রাণ ছিলেন। এরই ধারাবাহিকতায় আল্লামা গহরপুরী রহ. এর নির্দেশে ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে জমিয়তের প্রার্থী হিসেবে সিলেট-২ আসনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এনামুল হক মামুন আরো বলেন- শায়খে গলমুকাপনী রহ. ওলামায়ে দেওবন্দের চিন্তা, চেতনা ও আদর্শের বাস্তব নমুনা ছিলেন। ইখলাস ও লিল্লাহিয়াতের সাথে আকাবির ও আসলাফের নকশে কদমে কাজ করে গেছেন জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত। বিশেষকরে তাঁর নসিহতমূলক বয়ানগুলো সর্বস্থরের মুসলিম জনতাকে হেদায়াতের পথ দেখাতো। তাঁর মৃত্যুতে জাতি একজন হক্কানী আলেম ও বিশ্বস্তমনের অভিভাবককে হারালো, যা কখনও পূরণ হবার নয়।

শোকবার্তায় তিনি সদ্য মরহুম এই প্রথিতযশা আলেম মনিষীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার, পরিজন, শিষ্য, মুরিদান, দলীয় নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রেস বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *