Main Menu

নেটওয়ার্ক আমাদের সাথে লুকোচুরি খেলে

লেখক: মো. এনামুল হক

সদস্য- কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদ

বর্তমান তথ্য প্রযুক্তির যুগ।উন্নত ইন্টারনেটের যুগ।যেখানে বলতে গেলে শিক্ষিত, অশিক্ষিত সবাইকেই প্রতিনিয়তই কোনো না কোনো কাজে ইন্টারনেট ব্যবহার করতে হয়।কিন্তু আমি আপনাদের যে গল্পটি বলবো সেটি মহা আশ্চর্যজনক একটা গল্প!!

আপনারা কি জানেন এই উন্নত ইন্টারনেটের যুগে বাংলাদেশের মতো একটি দেশের একটি অঞ্চলে সাধারণ ফোনে কথা বলার জন্য একটি নির্দিষ্ট স্থানে যেতে হয়!কোনো কোনো সময় আবার তাও সম্ভব হয় না।আর 3G,4G তো এভারেস্ট জয়ের মতো ঘটনা।

আমি বলছি সিলেট জেলার, কোম্পানীগঞ্জ উপজেলার,৫ নং উত্তর রণিখাইয়ের ৪,৫,৬,৭,৮,৯ নং ওয়ার্ডের ১০ থেকে ১৫ হাজার ভুক্তভোগী গ্রাহকের নিদারুণ কষ্টের কথা।

অনেক সময় এসকল এলাকায় দেখা যায়,রাস্তায় লোকজন ফোন উপর নিচ করতেছে, আবার কিছুক্ষণ পরপর কানে লাগাচ্ছে!! মানে তারা ফোনে কথা বলার জন্য নেটওয়ার্কের সন্ধান করতেছে!!
কি আশ্চর্য হচ্ছেন??
কিন্তু বাস্তবে এমনটাই হচ্ছে!! ইমার্জেন্সি নেটওয়ার্ক ইমার্জেন্সি নেটওয়ার্ক দেখতে দেখতে অনেক সময় ভুলই যাই কবে Gp,Banglalink, Robi,Airtel লেখা ফোনের হোম স্কিনে দেখেছিলাম!! আর ইন্টারনেট ব্যবহার এর দূর্দশার কথা বলতে হলে সে এক বিরাট কাহিনী বলতে হবে!!

এটা আজ কালকের সমস্যা নয়।দীর্ঘদিনের সমস্যা!লিখিত,অলিখিত আবেদন করেও এর কোনো সুরহা মিলেনি!

এলাকার শিক্ষিত ছেলেরা চাকরির জন্য আবেদন করতে হলে ইউনিয়ন তথ্য অফিসে বার বার যেতে হয়।কারণ একটাই ইন্টারনেট সমস্যা! আবার অনেকের মেইল আসার কথা আজকে আসে ২/৩ দিন পরে!যার কারণে অনেকে চাকরি বা ইন্টারভিউ এর ডেইট মিস করেছে।
এ যুগে এসব কথা কেউ বিশ্বাস করবে?
কিন্তু বাস্তবে এমনই হচ্ছে।

তাই কতৃপক্ষের নিকট আকুল আবেদন, দয়া করে বিষয়টি বিবেচনা করবেন।নতুবা আমরা এলাকায় আপনাদের সকল ধরনের ব্যবসায়ের সুযোগ বন্ধ করে দিতে বাধ্য হবো।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *