Main Menu

পূর্ব সিলেট এদারার ফাইনাল পরিক্ষা বাতিল

নিজস্বপ্রতিবেদক, সিলেট। 

আজ দুপুরে দারুল উলুম কানাইঘাট মাদরাসা মিলনায়তনে পূর্ব সিলেট আযাদ দ্বীনি আরবি মাদরাসা শিক্ষা বোর্ডের এক জরুরী সভা বোর্ডের মুহতারাম সদর শায়খুল হাদিস আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষিপুরীর সভাপতিত্বে এবং বোর্ডের মুহতারাম নাযিম শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরীর পরিচালনায় অনুষ্টিত হয়।

সভায় আলোচনায় অংশ নেন শায়খুল হাদিস আল্লামা মাহমুদুল হাসান রায়গড়ী, হযরত মাওলানা হিলাল আহমদ হরিপুরী, হযরত মাওলানা শামসুদ্দীন দুর্লভপুরী, হযরত মাওলানা নজরুল ইসলাম তোয়াকুলী, হযরত মাওলানা রূহুল আমীন আসাদী, হযরত মাওলানা হাফিয হারুনুর রশীদ উজানীপাড়ী, হযরত মাওলানা আবু হানিফ খরিলহাট, হযরত মাওলানা আব্দুল হক বড় চতুলী , হযরত মাওলানা আব্দুল জব্বার লামনীগ্রাম, হযরত মাওলানা আজমত উল্লাহ আকুনী, হযরত মাওলানা মঈন উদ্দীন আকুনী, হযরত মাওলানা আব্দুল হক গোবিন্দপুরী, মাওলানা এনামুল হাসান সোনাপুরী, মাওলানা শিহাবুদ্দীন, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী, মাওলানা আব্দুল মালিক, হযরত হাফিয আব্দুল মতিন, মাওলানা তৈয়্যিবুর রহমান, মাওলানা সালেহ আহমদ, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা গিয়াস উদ্দিন, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, মাওলানা খলিলুর রহমান ধনপুরী, প্রমুখ।

সভার সিদ্ধান্তাবলী

সভায় সর্ব সম্মতিক্রমে এ বছর বৈশ্বিক পরিস্থিতির ( করোনা ভাইরাস) এর কারনে ব্যাপক আলোচনা পর্যালোচনা করে এ বছর পূর্ব সিলেট আযাদ দ্বীনি আরবি মাদরাসা শিক্ষা বোর্ডের ফাইনাল পরিক্ষা বাতিল ঘোষণা করা হয়।
নতুন বছরে ভর্তির নিয়ম
প্রত্যেক ফাইনাল জামাতের তালাবাগন কে নতুন জামাতে ভর্তির জন্য নিজ নিজ মাদরাসা কর্তৃপক্ষ বিগত ২ য় সাময়িক পরিক্ষার রিজাল্ট এর উপর ভিত্তি করে উপরের জামাতে ভর্তি করাতে পারবেন।

সনদ সংক্রান্ত আলোচনা

আর দাওরায়ে হাদিস শরীফ এবং হিফয তাকমিল এর তালাবাগন নিজ নিজ মাদরাসার বিগত ২ য় সাময়িক পরিক্ষার রিজাল্ট এর উপর ভিত্তি করে বোর্ড থেকে নির্ধারিত ফি আদায় করে সনদ গ্রহণ করতে পারবেন।
তবে সে ক্ষেত্রে রিজাল্ট সীটে আপনার মাদরাসার হযরত মুহতামিম সাহেব এর স্বাক্ষর ও সীল থাকা অত্যাবশ্যকীয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *