Main Menu

লেবানন প্রবাসীদের পাশে দাঁড়িয়েছে শাহাজালাল প্রবাসী সংগঠন

হেলাল আহমদ,লেবানন প্রতিনিধি :: মধ্যপ্রাচ্যের দেশ লেবাননে প্রায় দেড় লাখ বাংলাদেশীর বসবাস। দেশটিতে গত সাত মাসের চলমান রাজনৈতিক অস্থিরতা ও ডলার সংকটের কবলে পড়ে চাকরি হারিয়েছে প্রায় হাজারো প্রবাসী বাংলাদেশি। ইতোমধ্যে করোনা ভাইরাসের প্রকোপের কারণে গত দুই মাসের লকডাউনে স্থবির হয়ে গেছে দেশটির জনজীবন। গৃহবন্দি অবস্থায় চরম দুশ্চিন্তা আর উৎকণ্ঠায় মানবেতর জীবনযাপন করছেন প্রবাসী বাংলাদেশিরা।

কর্মহারা এসব প্রবাসীদের হাতে নগদ অর্থ ফুরিয়ে যাওয়ায় খাদ্য সংকট ও বাসস্থানের চরম সমস্যায় ভুগছেন প্রবাসী বাংলাদেশীরা

এমন অবস্থায় প্রবাসীদের পাশে দাঁড়িয়েছে লেবাননের সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠন এবং বৈরুত দূতাবাস, করোনা পরিস্থিতির শিকার অসহায় বাংলাদেশিদের খাদ্যসহ মানবিক সহায়তা দেওয়ার কর্মসূচির আওতায় শাহজালাল প্রবাসী সংগঠন এই উদ্যোগ।
শনিবার (২৫ এপ্রিল) লেবাননের বৈরুতে সহ শাহাজালাল প্রবাসী সংগঠনের উদ্যোগে, বিভিন্ন এলাকায়, আল-জারিপ, আল-কোলা,
দুয়া আরামন, আলনামিয়া, শুইয়াফাত, আলাইন, জ্বালাজলদিপ, এন্তেলিয়াস,নাহারেরমউত, ও সাইদা সহ , কর্মহারা অসহায় ও ক্ষতিগ্রস্ত প্রবাসীদের হাতে সহায়তা তুলে দেন অত্র সংগঠনের গাড়িবহরে একটি প্রতিনিধি দল

পাশাপাশি অবস্থা সম্পন্ন লেবানন এসব অসহায় প্রবাসীদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন সংগঠনের সভাপতি জনাব শামিম আহমদ

সাধারণ সম্পাদক, জাহিদ হাসান রুমান, বলেন আমাদের এই মানবিক সহযোগিতায় হয়তো কিছু লোকের পাশে দাঁড়াতে পেরেছি। এই রকম যদি সবাই সবার জায়গা থেকে এগিয়ে আসে, তাহলে পুরো লেবাননে অসহায় প্রবাসী বাংলাদেশীরা অন্ততপক্ষে না খেয়ে থাকতে হবে না।

একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে সবাইকে ধৈর্য সহকারে পরিস্থিতি মোকাবিলা এবং করোনাভাইরাস প্রতিরোধে লেবানন সরকারের বিধিনিষেধ মেনে চলার জন্যে প্রবাসী বাংলাদেশিদের প্রতি অনুরোধ জানিয়েছেন অত্র সংগঠনের প্রধান উপদেষ্টা, জনাব,আব্দুল আহাদ রহমান।

আতঙ্ক না হয়ে সর্তক ও সচেতন হোন। আল্লাহ্ উপর ভরসা রাখুন, আল্লাহ্ আমাদের সবাই কে হেফাজত করবেন ইনশাআল্লাহ্…..






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *