Main Menu

লেবাননের সর্বত্র অসহায় প্রবাসীদের মাঝে ত্রাণ পৌঁছে দেয়া হবে

হেলাল আহমদ, লেবানন থেকেঃ- লেবাননের রাজধানী বৈরুতের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে অসহায় প্রবাসীদের মাঝে খাদ্য বিতরণ শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লেবাননে লকডাউন শুরু হয়েছে গত ১৬ মার্চ। এছাড়া গত ৬/৭ মাস আগে থেকে লেবাননে অর্থনৈতিক সংকট ও করোনাভাইরাস সংক্রমণ দিন দিন বাড়তে থাকায় লকডাউন মেয়াদ বাড়ার কারণে প্রবাসীদের মাঝে দেখা দিয়েছে বিভিন্ন সংকট। এর প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের সহায়তার অংশ হিসেবে দূতাবাস অসহায় প্রবাসী বাংলাদেশিদের খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

গত শনিবার লেবাননের বিভাগীয় শহর সাঈদা থেকে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। সাঈদায় প্রায় আড়াই শত অসহায় প্রবাসী বাংলাদেশীদের মাঝে খাদ্য তুলে দেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) চার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফি।

গতকালও বৈরুতের অন্য বিভাগীয় এলাকা ত্রিপলীতে খাদ্য সামগ্রী বিতরণ করে দূতাবাস। পর্যায়ক্রমে লেবাননের অন্যান্য এলাকায় বিতরণ করা হবে বলে জানান আবদুল্লাহ আল মামুন। বিতরণকৃত খাদ্যের মধ্যে ছিল চাল,ডাল,আলু এবং তেল। এ খাদ্য বিতরণের ফলে অসহায় বিপদগ্রস্ত প্রবাসী বাংলাদেশিরা উপকৃত হবেন বলে আশা প্রকাশ করেছেন।

এছাড়াও তিনি প্রবাসী বাংলাদেশিদের লকডাউন চলাকালীন লেবাননের আইনকানুন মেনে চলার জন্য এবং করোনা ভাইরাস বিস্তার রোধে সকল বাংলাদেশি প্রবাসীদেরকে সতর্কতা বজায় রাখার আহ্বান জানান।

অসহায় প্রবাসী বাংলাদেশিরা খাদ্য সহায়তা পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দূতাবাসের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর আগে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) ও চার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুল্লাহ আল মামুন প্রেস কনফারেন্স এর মাধ্যমে জানান অসহায় খাদ্য সংকট প্রবাসীরা দূতাবাসের ফেসবুক ম্যাসেজ বা ই-মেইলে অথবা হোয়াটস অ্যাপে নিজেদের নাম,মোবাইল নাম্বারসহ ঠিকানা দিয়ে তথ্য প্রদানের অনুরোধ করা হয়। এছাড়া দূতাবাসে যে কোন প্রয়োজনে যোগাযোগের জন্য সার্বক্ষণিক হটলাইন চালু রয়েছে বলে জানান তিনি।

লেবাননের করোনা ভাইরাস আজকের সর্বশেষ আপডেট, আজ ১৪ এপ্রিল মঙ্গলবার গত ২৪ ঘন্টায় এখানে নতুনভাবে আক্রান্ত হয়েছে ৯ জন এবং মৃত্যু হয় ১ জনের। করোনা ভাইরাসে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৪১ জন আর সর্বমোট মৃত্যুর সংখ্যা ২১ জন।এর আগে ৩ জন বাংলাদেশী আক্রান্ত হলেও নতুনভাবে কোন বাংলাদেশী নেই।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *