Main Menu

অসহায়দের মাঝে ছাত্র জমিয়ত ঢাকা মহানগরীর নগদ অর্থ বিতরণ

নূর হোসাইন সবুজ।।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহযোগী সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে করোনা পরিস্থিতিতে আজ (৭ এপ্রিল) মঙ্গলবার, বাদ মাগরীব রাজধানী ঢাকার অলিগলিতে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

ছাত্র জমিয়ত ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মুহাম্মদুল্লাহ কাসেমী বলেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে পুরো দেশ লকডাউন। সরকারী ছুটি ঘোষণা করা হয়েছে। রাস্তাঘাট, দোকানপাট সব কিছুই বন্ধ। করোনা আতংকে মানুষ আজ গৃহবন্দী হয়ে পড়েছে। কাজের উৎস না থাকায় দিনমজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছে।

বিভিন্ন সংস্থা ও সংগঠনগুলো অসহায়দের পাশে দাঁড়াচ্ছে। চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করছে। এটা অত্যন্ত প্রসংশার দাবীদার। তবে অসহায় মানুষ যেন সাধ্যানুযায়ী তাদের চাহিদা পুরণ করতে পারে, সেদিকে লক্ষ রেখেই আমরা নগদ অর্থ বিতরণ করেছি। আলহামদুলিল্লাহ, আমরা আমাদের সাধ্যানুযায়ী প্রায় ৫০ টি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেছি। প্রতিটি পরিবারকে আমরা ৫০০ টাকা করে দিয়েছি। আল্লাহ তৌফিক দিলে সামনেও সাধ্যানুযায়ী মানুষের পাশে দাঁড়াবো। ইনশাআল্লাহ

তিনি বলেন, দেশ এখন অর্থনৈতিক ও সামাজিক সঙ্কটের চরম মুহুর্তে অবস্থান করছে। এই সংকট থেকে বেড়িয়ে আসতে হলে, নিজ নিজ যায়গা থেকে সকলকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি সমাজের অসহায়, দরিদ্র শ্রেণীর অসচ্ছল মানুষের পাশে দাঁড়াতে হবে। এই কঠিন পরিস্থিতিতে যদি আমরা একে অপরের পাশে দাঁড়াতে পারি তাহলেই এই সংকট থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন সবুজ বলেন, বিশ্বব্যাপী মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধে আমাদের করণীয় হলো, প্রয়োজন ব্যাতিত ঘর থেকে একেবারেই বাহিরে বের না হওয়া, হাঁচি-কাশির সময় টিস্যু ব্যবহার করা, ঘরের বাহিরে মাস্ক ব্যাবহার করা, সব সময় অজুর সাথে থাকা, বেশী বেশী আল্লাহর ইবাদত করা এবং ডাক্তারী পরামর্শগুলো যথাযথভাবে পালন করলেই আমরা এই ভাইরাস থেকে পরিত্রাণ পাবো।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুব জমিয়ত বাংলাদেশের ঢাকা মহানগরীর দফতর সম্পাদক ক্বারী শফিকুল ইসলাম, ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন সবুজ, বারিধারা ক্যাম্পাসের সহ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, ছাত্র জমিয়ত ঢাকা মহানগরীর সহঅর্থ সম্পাদক মাহদী হাসান, ছাত্র জমিয়ত নেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *