Main Menu

স্বাধীনতার পর গোয়াইনঘাটে ইউএনও-এর সাথে প্রথম একজন আলেম স্বাধীনতার পতাকা উত্তোলনে

আবু তালহা তোফায়েল :: আজ ২৬শে মার্চ; মহান স্বাধীনতা দিবস। ভয়াল ২৫ মার্চের বর্বর কালো রাতের পর থেকে যে অধিকারের জন্য বাংলার আবাল বৃদ্ধ ও দামাল ছেলেরা লড়তে শুরু করছিলো, অস্ত্র ধরছিলো। সেই দিনকে স্বাধীনতার দিবস হিশেবে গণ্য করা হয়। বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। লাল সবুজের পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।
কিন্তু স্বাধীনতার আজ ৪৯ বছর। এ-র পূর্বে গোয়াইনঘাটের মানচিত্রে গোয়াইনঘাট শহীদ মিনার প্রাঙ্গনে স্বাধীনতা দিবসে কোনো আলেম স্বাধীনতার পতাকা উত্তোলন করেনি। ২০২০-এ ২৬শে মার্চ স্বাধীনতা দিবসে প্রথম একজন আলেম স্বাধীনতার পতাকা উত্তোলন করেন।
বৃহস্পতিবার সকাল ৮টায় গোয়াইনঘাট উপজেলা শহীদ মিনারে পতাকা উত্তোলন করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জননেতা মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, সহকারী কমিশনার (ভূমি) একেএম নূর হোসেন নির্ঝর, সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম, অফিসার ইনচার্জ গোয়াইনঘাট থানা আব্দুল আহাদ, তদন্ত ওসি গোয়াইনঘাট থানা হিল্লোল রায়, সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার আব্দুল হক (মেম্বার)।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *