Main Menu

জীবানুনাশক ও কীটনাশক স্প্রে শুরু হয়েছে গোয়াইনঘাটে; আগামীকাল থেকে সকল ইউনিয়নে চলবে

সীমান্ত ডেস্ক :: বিশ্বব্যাপী মহাসংক্রামক করোনা ভাইরাস (COVID-19) সচেতনতায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক আজ ২৫ মার্চ (বুধবার) উপজেলা সদরের গোয়াইনঘাট বাজার, গোয়াইনঘাট থানা ও বিভিন্ন অফিসে কীট নাশক ও জীবাণু নাশক স্প্রে উদ্ধোধন করার মাধ্যমে শুরু হয়ে উপজেলার সকল বাজারে আগামী কাল থেকে শুরু করার আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার মো.নাজমুস সাকিব, সহকারী কমিশনার (ভূমি) এ কে এম নূর হোসেন নির্ঝর, উপজেলা কৃষি অফিসার সুলতান আলী,অফিসার ইনচার্জ গোয়াইনঘাট থানা মো.আব্দুল আহাদ।
উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের যৌথ অর্থায়নে কীট নাশক এবং মশার স্প্রে দেয়া হবে প্রত্যেক ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে নিজ নিজ ইউনিয়নের প্রত্যেকটি বাজারে স্প্রে করার জন্য।
উপজেলা থেকে বরাদ্দকৃত কীটনাশক দেয়ার পাশাপাশি প্রত্যেকটি সামাজিক সংগঠনসহ তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানান গোয়াইনঘাট চেয়ারম্যান ফাারুক আহমেদ।
প্রত্যেকটি বাড়ি,প্রত্যেকটি ঘর নিজ দায়িত্বে পরিস্কার রাখার জন্য বাজার থেকে ব্লিচিং পাউডার কিনে নিয়ে ১ টেবিল চামচ ব্লিচিং পাউডার দিয়ে ২০ লিটার পানির মধ্যে মিশিয়ে সহজে এবং সস্তায় কীট নাশক তৈরী করা যায় যা স্প্রের মাধ্যমে সবাই এটি ব্যবহার করতে পারেন।
এতে করোনাভাইরাসের আক্রমণ থেকে কিছুটা হলেও রক্ষা পাওয়া যাবে বলে বিবৃতি দিয়েছেন ফারুক আহমেদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *