Main Menu

করোনা! সচেতনতা বৃদ্ধিতে গোয়াইনঘাটে দুর্যোগ ব্যবস্থাপনার বিশেষ সভা অনুষ্ঠিত

সীমান্ত ডেস্ক :: বিশ্বব্যাপী মহাসংক্রামক করোনা ভাইরাস (COVID-19) থেকে সচেতনতা বৃদ্ধিতে বিশ্ব স্বাস্থ্য-সংস্থা (WHO) ও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারীকৃত করণীয়সমূহ যথাযথভাবে বাস্তাবায়নের লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত বিষয়ে ২৫ মার্চ (বুধবার) সকাল ১১.০০ ঘটিকায় উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

 সভায় গোয়াইনঘাট উপজেলায় প্রতি ইউনিয়নে ১০০ জন করে মোট ৯০০ জন তরুণ উদ্যোমী স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখার সিদ্ধান্ত হয়। এছাড়া আগামী ২দিনের মধ্যে সকল ইউনিয়নে করোনা ভাইরাস প্রতিরোধ এবং ডেঙ্গুর আগাম প্রস্তুতি হিসাবে জীবানুনাশক ও অনুমোদিত কীটনাশক ছিটানোর সিদ্ধান্ত হয়। প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন মানতে বাধ্য করা হবে এজন্য সকলের সহযোগিতা আশা করা হয়।

এতে করোনাভাইরাসের আক্রমণ থেকে রক্ষার জন্য গণজমায়েত এড়িয়ে চলার আহ্বান করা হয়।
সবাইকে বাড়িতে অবস্থান এবং পরিস্কার পরিচ্ছন্নতা বিধি মেনে চলার অনুরোধ করা হয়।
গোয়াইনঘাট উপজেলায় আগত প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। কেউ বাড়ি থেকে বের হলে,বাজারে ঘুরলে উপজেলা নির্বাহী অফিসারকে জানান এই নম্বরে-০১৭৩০৩৩১০৩৬
মানবিকতার জায়গা থেকে সবাই এগিয়ে আসতে হবে।করোনার ভয় ইনশাল্লাহ আমরা করতে পারবো জয়।
তাই সরকারের পাশাপাশি সামাজিক সংঘটনগুলোকে জীবানু নাশক স্প্রে, সাবান এবং মাস্ক নিয়ে মাঠে নামার আহ্বান জানাই।
হ্যান্ডশেক এবং কোলাকোলি পরিহার করবো, যেসব আচরণে রোগ সংক্রামিত হতে পারে সেগুলো পরিহার করবো।
মুসলিমরা ৫ ওয়াক্ত নামায পড়ুন কারণ ৫ ওয়াক্ত নামায পড়লে দৈনিক ৫ বার ওজু করতে হয় তাই করোনা প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার বেনিফিট বেশি পাবেন মুসলিমরা।
অন্যান্য ধর্মপ্রাণ মানুষরাও নিয়মিত হাত, পা ধুয়ে রাখুন কারণ এ বিপদ শুধু আমার বা আপনার নয়, এ বিপদ পুরো জাতির,পুরো পৃথিবীর।
মোবাইল ফোনে নাকি টয়লেট থেকেও বেশি জীবাণু থাকে তাই নিরাপত্তার স্বার্থে আপনার ফোন ও  নিজ প্রয়োজনীয়  গেজেট বা ইলেকট্রনিক্স এন্টিসেপ্টিক লিকুইড দিয়ে মুছে ফেলুন।
বাহির থেকে আসার পর শুধু হাত ধুবেন তা নয়, টাকা গোনা, মানিব্যাগ ধরা, বাহিরের খবরের কাগজ পড়া, কোন পার্সেল বা খাদ্য ডেলিভারী আসলে ধরার পর সাথে সাথে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন।

এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবুসহ উপজেলার প্রত্যেক ইউপির চেয়ারম্যান, উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *