Main Menu

এমপি শাহীন আক্তারের অনুরোধ- “সরকারের নির্দেশনা মেনে চলার”

কক্সবাজার প্রতিনিধি।। 

প্রিয় উখিয়া-টেকনাফবাসী,
আসসালামু আলাইকুম.
আমাদের দেশসহ পুরো বিশ্ব আজ করোনা ভাইরাস ( COVID – 19) এর সংক্রমণের কারনে গভীর সংকটের সম্মুখীন। আশা করি এই সংকট অচিরেই দূর হয়ে যাবে ইনশাআল্লাহ।
করোনা ভাইরাস (COVID -19) সংক্রমণ প্রতিরোধে সরকার শুরু থেকেই খুবই আন্তরিক এবং সতর্ক অবস্থায় আছে।
আমাদের সবাইকে সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি। সরকারের পাশাপাশি জনগণকে ও এ ব্যাপারে সচেতন হতে হবে। কোন প্রকার গুজবে কান না দিয়ে সরকারের নির্দেশনা মেনে চলুন৷ এই দেশটা আমাদের সকলের।
সকলের প্রতি বিনীত অনুরোধ যারা বিদেশ থেকে এসেছেন তাঁরা ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকুন। এতে আপনার, আপনার পরিবার, সমাজ তথা সকলের জন্য মঙ্গলজনক। আপনি যদি এই নির্দেশনা মেনে না চলেন তাতে করে সবাই ক্ষতিগ্রস্থ হবে। আইন শৃঙ্খলা বাহিনী সহ মেয়র, কাউন্সিলর, প্রত্যেক এলাকার চেয়ারম্যান, মেম্বার, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ সহ এলাকার মুরব্বীদের প্রতি অনুরোধ বিদেশ ফেরত ভাইদের প্রতি খেয়াল রাখুন, তারা ঠিকমত ১৪ দিনের হোম কোয়ারান্টাইন মেনে চলছে কিনা। তারা যদি তা মেনে না চলে সাথে সাথে উখিয়া-টেকনাফের আইন শৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন। আইন শৃঙ্খলা বাহিনীকে সরকারের পক্ষ থেকে এই ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে এখন আমাদের নিজেদের সচেতন থাকাটা অত্যন্ত জরুরি। তাই বারবার সাবান পানি দিয়ে হাত ধুবেন। হাঁচি কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখবেন। হাত ভালভাবে না ধুয়ে চোখে, নাকে, মুখে হাত দেবেন না।
আতংকিত নয়
সচেতন থাকুন
ঘুরাঘুরি না করে নিজের ঘরে থাকুন, জনসমাগম এড়িয়ে চলুন। পরিবার ও সাধারন মানুষদের সুরক্ষিত রাখুন।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে বলেছেন দেশের মানুষকে এক বছর খাওয়ানোর মত পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। আতংকিত হয়ে খাদ্য দ্রব্য মজুদ করে বাজারের উপর চাপ সৃষ্টি না করার আহবান করেছেন।
ব্যবসায়ীদের প্রতি আহবান আপনারা দ্রব্যমূল্য ন্যায্য দামে বিক্রয় করুন৷ কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে সরকারের সুনাম নষ্ট করার অপচেষ্টাই লিপ্ত। তাদের প্রতি কঠোর হওয়ার জন্য ভ্রাম্যমান আদালত সহ আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।
ইতিমধ্যে অনেক অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *