Main Menu

পর্যটক ঠেকাতে চকরিয়ায় পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে বলেন, এসপি মাসুদ।

মোঃ-সালাহউদ্দীন, কক্সবাজার বিশেষ প্রতিনি:- 

কোন পর্যটক, শিক্ষার্থী, পিকনিক পার্টি, কনফারেন্স বা অন্য কোন জমায়েত ও সমাবেশের উদ্দেশ্যে কক্সবাজার শহরে কেউ যাতে আসতে না পারে, সেজন্য কক্সবাজার-চট্টগাম মহাসড়কের চকরিয়ার হারবাং হোটেল ইনানী রিসোর্ট পয়েন্টে কক্সবাজার জেলা পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) সীমান্তের আহব্বান পত্রিকার প্রতিনিধি-কে এই তথ্য জানান।

তিনি বলেন, বসানো চেকপোস্ট দিবারাত্রি ২৪ ঘন্টা চালু থাকবে। কোন শিক্ষার্থীকে কোন অবস্থাতেই কক্সবাজারে প্রবেশ করতে দেওয়া হবেনা। সাধারণ পর্যটকদেরকেও কক্সবাজারে আসতে জেলা পুলিশের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হবে। এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) বলেন-সমুদ্র সৈকত সহ কক্সবাজারের টুরিস্ট স্পট গুলো ভীড় না করার জন্য, জমায়েত না হওয়ার জন্য, গণমানুষের মধ্যে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য কক্সবাজার জেলা পুলিশের পক্ষ হতে কক্সবাজার শহরে বুধবার ১৮ মার্চ বিকেল হতে মাইকিং ও প্রচারপত্র বিলি করা হচ্ছে। কক্সবাজার শহর, টুরিস্ট স্পট ও আশেপাশের এলাকা গুলো পুলিশ নিয়মিত নজরদারি করবে। ইতিমধ্যে কক্সবাজারে আসা পর্যটক ও অন্যান্যদের দ্রুততম সময়ে কক্সবাজার ত্যাগ করার জন্য তিনি অনুরোধ করেছেন। এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) এ বিষয়ে সকলকে সরকারের সব ধরনের নির্দেশনা মেনে চলার জন্য আহবান জানিয়েছেন।

এদিকে, কক্সবাজার জেলা পুলিশের নিজস্ব ফেসবুক পেইজে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক একটি পোস্ট দেওয়া হয়েছে। নিন্মে পোস্টটি হুবহু তুলে ধরা হলো :

“এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উদ্ভূত করোনা ভাইরাস প্রতিরোধকল্পে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা হওয়ায়, কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সড়কপথ বা আকাশপথে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে বা শিক্ষাসফরে না আসতে অনুরোধ করা হলো। যদি কোন ছাত্র-ছাত্রী উক্ত অনুরোধ অবজ্ঞা করে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে আসেন বা শিক্ষাসফরে আসেন তাহলে তাদেরকে কক্সবাজারে প্রবেশ করতে দেওয়া হবে না।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে দেখা দিয়েছে। করোনা ভাইরাস একটি ছোঁয়াচে রোগ। এ রোগ সহজে এক ব্যক্তি হতে অন্য ব্যক্তির উপর সংক্রমণ হতে পারে। করোনা ভাইরাস এর সংক্রমণ হতে নিরাপদে থাকার জন্য সমুদ্র পাড়ে জমায়েত না হওয়ার জন্য পর্যটকসহ সর্বসাধারণকে বিশেষভাবে অনুরোধ করা হলো। একই সাথে পর্যটকদের দ্রুততম সময়ের মধ্যে কক্সবাজার ত্যাগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

*** অনুরোধক্রমে ***
জেলা পুলিশ, কক্সবাজার






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *