January 29, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

গোয়াইনঘাটে করোনাভাইরাস প্রতিরোধে ও আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

1 min read

গোয়াইনঘাট, সিলেট :: ০৯ মার্চ (সোমবার) সকাল ১১টায় গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা ও করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, গুজব ছড়িয়ে যারা সমাজ, দেশ ও জাতির ক্ষতি সাধনের চেষ্টা চালায় তারা সমাজ দেশ ও জাতির শত্রু। ইতিমধ্যে বিভিন্ন ধরনের গুজব প্রতিরোধে উপজেলা প্রশাসন জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সচেতন মহলের সহযোগিতায় কাজ করে সফলকাম হয়েছি। এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাস প্রসংঙ্গেও কেউ গুজব ছড়ানোর চেষ্টা করলে তাকে কঠোর হস্তে প্রতিহত করা হবে। তিনি করনা ভাইরাসের লক্ষ্মণ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

তিনি জানান, ৪৩ বছর বয়স উর্ধের পুরুষ, মহিলা ছোট শিশুদের করনা ভাইরাস আক্রমন করতে পারে। তিনি বলেন, বিভাগীয় পর্যায়ে ৩০০ শয্যাবিশিষ্ট জেলা পর্যায়ে ১০০ শয্যাবিশিষ্ট এবং উপজেলা পর্যায়ে ২৫ শয্যার হাসপাতাল করনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখার দিয়েছেন সরকার। বর্তমানে সারা বিশ্বে ১ লাখ ১০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত।

করোনা ভাইরাস পরীক্ষার জন্য গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে একটি মেডিকেল টীম তামাবিল স্থলবন্দরে অস্থায়ী ভাবে বসানো হয়েছে। গত ২৮ জানুয়ারি থেকে এ পর্যন্ত তামাবিল স্থলবন্দরে ২৬০৪৫ জন মানুষকে করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাসে শিকার রোগীদের চিকিৎসার জন্য প্রতিরোধমুলক পোশাক পরিচ্ছদে এখনো পর্যাপ্ত পরিমাণ দেওয়া হয়নি। প্রবাসীদের সম্প্রতি সময়ে দেশে ফিরতে অনুৎসাহী করতে হবে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সঞ্চালনায় বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েস, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, ইউপি চেয়ারম্যান খালেদ আহমদ, শাহাব উদ্দিন শিহাব,আমিনুর রহমান চৌধুরী, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার মোঃ খালেদুর রহমান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হক, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবু কাওসার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল মিয়া, গোয়াইনঘাট মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম উল্লাহ, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিনহাজ উদ্দিন, পল্লীবিদ্যুৎতের প্রকৌশলী সিদ্দিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.