Main Menu

আপনি থাকবেন স্যার

মোছাব্বি মাশরাফি :: মাশরাফি বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে বসবাস করেন। গতকাল প্রেস ব্রিফিংয়ে এসে নিজের ক্যাপ্টেন্সির শেষ ম্যাচ বলে জানিয়েছেন, কিন্তু খেলা থেকে অবসরে যাননি। সেই থেকে যেন বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয় ক্ষত, তার সাথে সাথে আছে চোখে জল। সাকিব থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি খেলোয়াড় মাশরাফির প্রতি সম্মানবোধ জানিয়েছেন এবং মাশরাফিহীন কষ্টের কথা বলেছেন।
মাশরাফি ক্যাপ্টেন্সি ছাড়লেও, ছাড়বেনা বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে পাওয়া স্থান।
মাশরাফি থাকবে টেস্ট ইতিহাসের প্রথম জয়ের সাক্ষী হয়ে। মাশরাফি থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সাথে এক রানে হারের পর হোটেলের কড়িডোরে সতীর্থদের বুকে সাহস যোগাতে। মাশরাফি থাকবে উইকেট পাবার পর তাসকিনের বুকের সাথে বুক ধাক্কা মেরে ম্যাশকিন সেলিব্রেশনের মধ্যে।মাশরাফি থাকবে তামিমের ভাঙ্গা হাত নিয়ে ব্যাটিংয়ে নামা ছেড়া গ্লাভসের মধ্যে। মাশরাফি থাকবে প্রতিপক্ষের জন্য থ্রেট ‘ধরে দিবানি’ হুংকারের মধ্যে। মাশরাফি থাকবে বাংলার প্রতিটি মানুষের হৃদয়ের ক্যানভাসে।

আজ হবে মাশরাফির শেষ টস। আজ শেষ হবে মাশরাফির শেষ অধিনায়কত্ব। হয়তো আর নাও খেলতে পারেন ওডিয়াই তে।

মাশরাফি সম্পর্কে যাই বলতে যাই শেষ হবে না সেই কারনেই তো তিনি ম্যাশ। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে সেরা ক্যাপ্টেন মাশরাফি। যে কিনা সাত ৭ টি অস্রপাচার নিয়ে মাঠে প্রতিনিয়ত যুদ্ধ করে যান, আর ইনজুরি তো আছে তার নিত্য দিনের সাথী। বিশ্বের বুকে এমন আর কয়জন আছে এক মাশরাফি ছাড়া। এত ইনজুরি, এত অস্ত্রোপচার নিয়ে মাঠে যুদ্ধ করে যান।

মাশরাফিরর জায়গা কে করবে পূরণ, একজনি নাই,ভবিষ্যতে আসবে বলে মনে হয় না। যে কিনা হাতে সেলাই নিয়ে খেলতে নামেন আবার বোলিং করেন চরম পর্যায়ের,যে কিনা হাতে সেলাই নিয়ে – এক হাত দিয়ে ক্যাচ ধরেন তাই তো তিনি সবার সেরা।

আপনি থাকবেন স্যার, বাংলাদেশের ক্রিকেটের অন্যতম দৃষ্টান্ত হয়ে,আপনি থাকবেন স্যার প্রতি মানুষের হৃদয়ের ক্যানভাসে। আপনি থাকবেন স্যার,আপনি থাকবেন স্যার,আপনি থাকবেন স্যার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *