Main Menu

সিলেটে ক্রিকেটপ্রেমীদের রহস্যঘেরা নীরবতা

মুস্তাক রুমেন:: সিলেটের মানুষ তুমুল ক্রিকেটপ্রেমী হিসেবেই পরিচিত। সিলেটে ক্রিকেট মানেই দর্শক ভর্তি গ্যালারি। আর বাংলাদেশ দলের খেলা হলে তো কথাই নেই। টাইগারদের খেলা মানেই দর্শক উন্মাদনা। টিকিট কাউন্টারে ক্রীড়ামোদীদের দীর্ঘ সারি। এমন দৃশ্য কেবল সিলেটেই দেখা মিলেছে বিগত দিনে।

কিন্তু এবার যেন সিলেটে ক্রিকেটের প্রতি আগ্রহের ছিটেফোটাও নেই। মাশরাফি, মুশফিকদের বরণে সিলেটে দেখা যায়নি শোভাযাত্রা। খেলা নিয়ে ক্রীড়ামোদীদের মধ্যে নেই আলোচনা। টিকিট কিনতে কাউন্টারে নেই ভিড়।

অথচ আজ মঙ্গলবার (০৩ মার্চ) বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এটাই ‘অধিনায়ক’ মাশরাফির শেষ সিরিজ! এমন আবেগের সিরিজ ঘিরে বর্ণিল আয়োজন হওয়ার কথা। দর্শকদের ঢেউ আছড়ে পড়ার কথা স্টেডিয়াম অভিমুখে। কিন্তু এসবের কোনো রেশ নেই। খেলা নিয়ে এবার দর্শকের আগ্রহ কম এবং টিকিট কিনতে আগ্রহ নেই তেমন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও জেলা স্টেডিয়ামের বুথ থেকে টিকিট বিক্রি শুরু হয়। টিকিটের দাম রাখা হচ্ছে সর্বনিম্ন ১০০ টাকা এবং সর্বোচ্চ ১ হাজার টাকা।

অথচ রবিবার প্রথম ওয়ানডে তে আশাতিত দর্শক মিলেনি। বিপিএল’র খেলায় টিকিটের মূল্য দ্বিগুণ ছিল।তারপর ও দর্শকদের ছিল উপচে পড়া ভিড়। এরপরও টিকিট ক্রয়ে দেখা মিলছে না ক্রিকেটপ্রেমীদের। যেন খেলা দেখার উৎসাহে ভাটা পড়েছে।

তবে বিষয়টি ভিন্ন দৃষ্টিতে দেখছেন ক্রিকেটভক্তরা। তারা বলছেন, এবার অনুষ্ঠিত বঙ্গবন্ধুর নামে করা বিপিএলও ছিল অগোছালো। সিলেটের ফ্র্যাঞ্চাইজির নাম পাল্টে রাখা হয়েছিল সিলেট থান্ডার। তার সঙ্গে সিলেটের সংশ্লিষ্টতাও রাখা হয়নি। আর খেলা হলে প্রচার প্রচারণার প্রেয়োজন ছিলো তার কোনো কিছুই নাই। যে কারনে আগ্রহে ভাটা পড়েছে।

শনিবার থেকে টিকিট বিক্রি শুরু হলেও রবিবার খেলার দিন বিকাল পর্যন্ত স্টেডিয়ামের কাউন্টার ফাঁকা। মাঝে-মধ্যে একজন-দুজন করে আসছেন টিকিট কিনতে।বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচে উপচে পড়া যে ভিড় যে প্রত্যাশা করা হয়েছিল, তা চোখে পড়েনি।

খেলার আগের দিন এবং খেলার দিন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম ও জেলা স্টেডিয়ামের টিকিট বুথে টিকিটের ক্রেতা একেবারে ছিল না বললেই চলে। মানুষের ভিড় না থাকায় পাশেই খোশগল্পে সময় পার করছেন পুলিশ সদস্যরা। একইভাবে বুথে অলস সময় কাটাতে দেখা যায় বিক্রেতাদের। ক্রেতা কম থাকায় ব্যস্ততা নেই।
অথচ বিগত আন্তর্জাতিক ম্যাচগুলোতে বা বিপিএলে সিলেট পর্বে টিকিট ছিল সোনার হরিণ। কালো বাজারেও টিকিট বিক্রির অভিযোগ উঠেছিল। কিন্তু এবার সম্ভবত এই দৃশ্যটির দেখা মিলছে না সিলেটে।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ২য় ম্যাচ আজ দুপুর ১ টায় এবং শেষ ম্যাচ মাঠে গড়াবে আগামী ৬ মার্চ (শুক্রবার) দুপুর ২ টায়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *