Main Menu

ভাষা দিবসে ঐক্যবদ্ধ হল লেবানন আওয়ামীলীগ

হেলাল আহমদ :: মহান ভাষা দিবসের অনুষ্ঠানকে ঘিরে ঐক্যবদ্ধ হল লেবাননের দ্বিধাবিভক্ত আওয়ামী লীগ। এক মঞ্চে একসঙ্গে বসে এমনই ঘোষণা দ্বিধাবিভক্তি সংগঠনের শীর্ষ নেতাদের।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বৈরুতের রামলেত বায়দার একটি ক্যাফে হাউজে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বারবির শাখা আয়োজিত আলোচনা সভায় তারা এই ঘোষণা দেন।
তারা বলেন,’দ্বিধাবিভক্তি থাকলেও আজ মহান ভাষা দিবসের অনুষ্ঠানে আমরা সকল দ্বিধাবিভক্তি ভুলে একসাথে দিবসটি উদযাপন করছি। যারা অতীতে ব্যক্তিগত স্বার্থে সংগঠনকে ব্যবহার করে আমাদের প্রাণের আওয়ামীলীগকে ধ্বংস করার পাঁয়তারা করেছে তাগ দের মুখোশ আজ উন্মোচিত হয়ে গেছে। অবিলম্বে সংগঠনের সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে এই অন্যায়ের সমুচিত জবাব দিবে।’
বারবির শাখার সভাপতি শেখ করিমের সভাপতিত্বে মহান একুশের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বৈরুত দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফি।
লেবানন আওয়ামীলীগ নেতা এস এম জসিম ও মশিউর রহমান টিটুর যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার নেতা বাবুল মুন্সী, গাউস সিকদার, ইস্কান্দর আলী মোল্লা, মো. আলী, বাবুল মিয়া, আলমগীর ইসলাম, রুহুল আমিন, জবরুল ইসলাম, মো. সুজাত, শাহেদ খান, তাজুল ইসলাম, মহসিন মৃধা, মতিউর রহমান, শাহেদ খান, কাজল মাহমুদ, আব্দুর রাজ্জাক, নাজমূল আলম খান, পরশ আলম ও মোঃ হিমেল।
মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লেবানন বারবির শাখা আয়োজিত আলোচনা সভায় নেতা-কর্মীরা
উপস্থিত ছিলেন শেখ করিম, কাসেম সাদী, আনোয়ার চৌকদার, এরশাদ খান, জাকির হোসেন, নিলু মোল্লা, আশরাফুল ইসলাম, ইয়াসিন মাতব্বর, জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ নয়ন সহ আরো অনেকে।
অনুষ্ঠানের শুরুতেই কোরান তেলওয়াত ও ভাষা শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত করেন আরিফ হোসেন।
জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণসহ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে প্রধান অতিথি বলেন, মহান একুশে ফেব্রুয়ারি বাঙালির জীবনে শোক, শক্তি ও গৌরবের প্রতীক। আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে ঘোষণা হবার পর সারা পৃথিবীতে বাংলা ভাষা সম্মানিত হয়েছে।
দেশের মত প্রবাসেও সবাইকে বাংলা ভাষা চর্চার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী শ্রমিক লীগ, যুবলীগ সহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *