Main Menu

ভাষা আন্দোলন মাসে স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার শপথ নিতে হবে-মাওলানা মতিউর রহমান গাজীপুরী

মাহদী হাসান :: শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে জমিয়তের পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে ভাষা শহীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাওলানা বাদরুল হাসান মাশকুরের সভাপতিত্বে মাহদী হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী তিনি বলেন, ভাষার গুরুত্ব অসীম তাই তো আল্লাহ তা’আলা কুরআনের সূরা আর-রাহমানের মাঝে মানব সৃষ্টির কথা বলার পরেই ভাষার কথা বলেছেন
এবং প্রত্যেক নবীকেই আল্লাহ ভিন্ন ভিন্ন ভাষা দিয়েছেন,এর দ্বারাই বুঝা যায় ভাষার গুরুত্ব কতো বেশী, ভাষার গুরুত্ব দেয়ার সাথে সাথে আল্লাহ তা’আলা মাতৃভাষারও অধিক গুরুত্ব দিয়েছেন।

তিনি আরো বলেন, বর্তমান বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে, এই হুমকির মোকাবেলায় আমাদের ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে অতএব, ছাত্র সমাজ তোমরা প্রস্তুত হও, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে তোমাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে ।

শহীদ দিবসে বিশেষভাবে ভাষা শহীদদের রুহের মাগফিরাতের জন্য দোয়া পরিচালনা করেন মাওলানা মতিউর রহমান গাজীপুরী।

উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র জমিয়ত সাধারণ সম্পাদক হাফেজ হুজাইফা ইবনে ওমর,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর জমিয়তের সহ-সাধারণ সম্পাদক মাওলানা হেদায়েতুল ইসলাম
আরো উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক রাজিব ও প্রকাশনা সম্পাদক ফুজায়েল আহমদ, মহানগর ছাত্র জমিয়ত কলেজ ভার্সিটি বিষয়ক সম্পাদক- আবির, তাজুদ্দিন হামিদী, তাওহীদুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *