Main Menu

যুবারা ‘লালগালিচা’ সংবর্ধনা পেলেও মুসলিম দেশে এজাতীয় সংবর্ধনার ছোঁয়াও পায়নি একাধিক ‘বিশ্বজয়ী’ কোরআনের হাফিজ’রা

এইচ এম জিয়াউর রহমান :: দেশে ফিরল টাইগার যুবারা। ফুল দিয়ে বরণ করা হল আকবর-হৃদয়দের।মিরপুর থেকে মিবানবন্দর পর্যন্ত প্রাণ ঢালা অভিনন্দন।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে। মিরপুর স্টেডিয়ামে টাইগার যুবাদের ‘লালগালিচা’ সংবর্ধনা। ফুল নিয়ে ক্রিকেট বীরদের স্বাগত জানায় হাজারো সমর্থক।কেক কেটে ও আতশবাজি ফুটিয়ে উষ্ণ বরণ করা হয় তাদের।

পরবর্তী এক প্রেস বিজ্ঞপ্তিতে। বি’সি’বি সভাপতি নাজমুল হাসান পাপন কর্তৃক। টানা দু’বছর বিশ্বজয়ী টাইগারদের প্রতি মাসে ‘লক্ষ্য টাকা’ বাতাসহ প্রয়োজনীয় ‘খরচ’ বহনের প্রতিজ্ঞা।এবং প্রধানমন্ত্রী কর্তৃক সোহরাওয়ার্দী উদ্যানে সংবর্ধনা প্রদানের মেসেজ দেওয়া হয়।

স্বাধীনতার পর এই প্রথম ক্রিকেটারদের ‘বিশ্বজয়’। যার দরুন দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ আনন্দিত। সরকার সবধরনের সুবিধা। পুরো বাংলাদেশের মানুষের ভালোবাসা। টাইগারদের দুর্দান্ত ফর্ম এবং আল্লাহ’র রহমতের ফলপ্রসূ হিসেবে এ’বিশ্বজয়’।

দুঃখজনক হলেও সত্য। বাংলাদেশে প্রায় ৯৫ শতাংশ মুসলমান বসবাস করে। এদেশের প্রধানমন্ত্রীও মুসলমান।এতদ্বসত্তেও’বিশ্বজয়ে’র কারণে,টাইগার যুবারা সবধরনের সুবিধাসহ ‘লালগালিচা’সংবর্ধনা পেলেও পক্ষান্তরে একই ‘বিশ্বজয়ী’একাধিক’পবিত্র কুরআনের’ হাফিজ নাজমুস সাকিব’রা এখনব্দি এজাতীয় ছোয়াও পেল না।

লেখক: এইচ এম জিয়াউর রহমান
(ছাত্র জমিয়ত কর্মী)






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *