Main Menu

কর্মী সম্মেলন সফলে ময়মনসিংহ জমিয়তের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মাহদী হাসান :: আগামী ১৪ ফেব্রুয়ারি শুক্রবার রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলন সফলের লক্ষ্যে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে ময়মনসিংহ জেলা ও মহানগর জমিয়তের এক মতবিনিময় সভা গত ৮ ফেব্রুয়ারী শনিবার বিকেলে খানকায়ে হোসাইনিয়ায় অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ জেলা জমিয়তের সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রেখেছেন- সহ-সভাপতি ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক বর্ষিয়ান রাজনীতিবিদ আল্লামা আব্দুর রব ইউসুফী ও কেন্দ্রীয় সহসভাপতি শাইখুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

এ ছাড়াও মতবিনিময় সভায় ময়মনসিংহ জেলা ও মহানগরী জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় বিপুল সংখ্যক নেতা-কর্মী শরীক হয়েছেন।

মতবিনিময় সভায় আল্লামা আব্দুর রব ইউসুফী বলেন, আগামী ১৪ ফেব্রয়ারি রাজধানী ঢাকা’র সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য দলের কেন্দ্রীয় কর্মী সম্মেলনকে যে কোন মূল্যে সর্বাত্মক সফল করতে ময়মনসিংহ জেলা জমিয়তের প্রতটি নেতাকর্মীকে একযোগে ত্যাগী মানসিকতা নিয়ে দ্রুত সকল প্রস্তুতি সম্পন্ন করতে হবে। কারণ, আর মাত্র কয়দিন বাকী আছে। দলের যে কোন কর্মসূচী বাস্তবায়নে অতীতেও ময়মনসিংহের নেতাকর্মীদের অগ্রগামী ভূমিকা ছিল। আমরা আশা করছি, কর্মী সম্মেলন সর্বাত্মক সফল করতে আপনাদের ভূমিকা এবার আরো বেশি প্রশংসনীয় হবে।

তিনি বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম আমাদের আকাবির দেওবন্দী বুযূর্গ আলেমদের রেখে যাওয়া আমানত। এই আমানত রক্ষায় দলের প্রতিটি নেতাকর্মীকে আন্তরিক মনোযোগী হতে হবে।

শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক জেলা ও মহানগর নেতৃবৃন্দের প্রতি আগামী ১৪ ফেব্রুয়ারীর কর্মী সম্মেলন ব্যাপক সফল করতে ঢাকায় ময়মনসিংহ থেকে উল্লেখযোগ্য নেতাকর্মীর অংশগ্রহণ নিশ্চিতের লক্ষ্যে সকল প্রস্তুতি দ্রুত শেষ করার আহ্বান জানিয়ে বলেন, সময় একেবারেই কম। আর মাত্র কয়দিন বাকী আছে। দলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা এবং দেশবাসীর মাঝে আশাবাদ তৈরি করতে যে কোন রাজনৈতিক দলের জন্য কর্মী সম্মেলনের গুরুত্ব অপরিসীম। তাই কর্মী সম্মেলন সফল বাস্তবায়নে দায়িত্বশীল প্রতিটি নেতাকর্মীকে গুরুত্বের সাথে কাজ করে যেতে হবে। ইখলাসের সাথে কাজ করে গেলে ইনশাআল্লাহ সফলতা আসবেই।

আল্লামা উবায়দুল্লাহ ফারুক ভারতীয় উপমহাদেশের শত বৎসরের প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের গুরুত্ব, তাৎপর্য এবং দেশের স্বাধীনতা ও গণমানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে ব্যাপক ত্যাগ ও অবদানের কথা তুলে ধরেন।

তিনি বলেন, বৃটিশদের জবর দখল থেকে ভারতীয় উপমহাদেশকে স্বাধীন করার আন্দোলনে জমিয়তে উলামায়ে ইসলামের যে গৌরবময় ভূমিকা রয়েছে, সেটা ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে।

তিনি বলেন, জমিয়তের প্রতিষ্ঠাতা নেতাগণ বিশেষ করে হযরত শায়খুল হিন্দ মাওলানা মাহমুদুল হাসান, শায়খুল ইসলাম মাওলানা হুসাইন আহমদ মাদানী এবং দারুল উলূম দেওবন্দ ও দেওবন্দী ওলামাগণের গৌরবময় ভূমিকা ভারতীয় উপমহাদেশের সকলকে আজীবন শ্রদ্ধার সাথে স্মরণে রাখতে হবে। তাঁরা শুধু বৃটিশদের কাছ থেকে ভারতীয় উপমহাদেশকে স্বাধীন করে দেননি, বরং গণমানুষের অধিকার, ইনসাফ, সুবিচার ও সহনশীল সমাজ গঠনে বিশাল গৌরবময় ভূমিকা ও অবদান রেখে গেছেন।

সভাপতির বক্তব্যে মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে ময়মনসিংহ মহানগর ও জেলার সকল উপজেলায় দলের সার্বিক সাংগঠনিক তৎপরতার চিত্র ও কর্মী সম্মেলন সফলে গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরেন।

তিনি আশ্বস্ত করে বলেন, ময়মনসিংহ জমিয়তের সকল নেতাকর্মী কেন্দ্রীয় কর্মী সম্মেলন ব্যাপকভাবে সফল করতে কাজ শুরু করে যাচ্ছে। ইনশাআল্লাহ, ময়মনসিংহ থেকে আমরা বড় ধরণের গাড়ি বহর নিয়ে সম্মেলনে যোগদান করার লক্ষ্য নিয়ে দিন-রাত কাজ করে যাচ্ছি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *