February 7, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

নবীগঞ্জে বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৬ বিস্ফোরনের শব্দে পুরো শহর ক্ষেপে উঠে

1 min read

আশাহীদ আলী আশা (হবিগঞ্জ থেকে)।।

নবীগঞ্জ শহরের ওসমানী রোডে সোহেল মিয়ার মালিকাধীন টেকাদেঘী অটো ও বয়লার মিলে বিস্ফোরণে বয়লার ফায়ারম্যান নাছির মিয়া (৩৬) নামে এক শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে শ্রমিকসহ আরো ৬ জন। বিস্ফোরণে আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। আহতদের মধ্যে আব্দুল কাদির (৩৯) কে আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল সাড়ে ৮ ঘটিকায় নবীগঞ্জ শহরের ওসমানী রোড টেকাদিঘীর মার্কেটে অবস্থিত ধান সিদ্ধ দেয়ার বয়লার মিলে।
বিস্ফোরনের শব্দে পুরো শহর ক্ষেপে উঠে। বিকট শব্দের পর পর বাসা-বাড়ির নারী পুরুষ শিশু আতংকে ঘর থেকে বের হয়ে আসেন। প্রথমে ভূমিকম্প ভাবলেও পরে বিস্ফোরনের খবর জানতে পেরে ঘটনাস্থলে ছুটে যান।
সরজমিনে গিয়ে জানাযায়,প্রতিদিনের ন্যায় গতকাল বুধবার সকালে ফায়ারম্যান নসির মিয়াসহ ৫জন শ্রমিক ধান সিদ্ধ দেয়ার কাজ শুরু করেন। হঠাৎ কাজের শেষ দিকে বিকট আওয়াজ করে বিস্ফোরন ঘটে। ঘটনাস্থলেই ফায়ারম্যান নাছির মিয়া নিহত হন। নিহিত নাসির নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ভুমিরবাক গ্রামের আব্দুর রশিদের পুত্র। অপর আহতরা হলেন বয়লার শ্রমিক আব্দুল কাদির (৩৯), নিতাই দাশ(৪০), বয়লার ম্যানাজার মিলন দাশ (৪৬), সফিকুর রহমান (৩৫) শ্রীকান্ত দাশ (৪০) ও পাশের বাসার রীনা দাশ (৪০)। আহতদেরকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র্ভতি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। বিস্ফোরনে চুলার ছিমনি উড়ে গিয়ে প্রায় ৫০০-১০০০ গজ দূরে গিয়ে পড়ে। বিস্ফোরনে বয়লার পাশে ইব্রাহিম (রঃ) জামে মজসিদ, আলী ভিলা,আনসার ভিডিপি ব্যাংক,আল- হেরা বই ঘরসহ প্রায় ৫/৬টি বাসা ক্ষতিগ্রস্থ হয়। বিস্ফোরনের বিকট আওয়াজ প্রায় ৪/৫ কিলোমিটার পর্যন্ত গেছে। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লিডার ফজল মিয়ার নেতৃত্বে ধমকল বাহির্নী টিম ১ ঘন্টা পর আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আনে। নবীগঞ্জ থানা পুলিশের ওসি মোঃ আজিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের সুরতাহাল রিপোর্ট তৈরি করে লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করে। দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা নিবার্হী অফিসার বিশ্বজিত কুমার পাল, পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, উপজেলা আওয়ামৗলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, মোস্তাক আহমদ মিলু,নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আলমগীর মিয়া,সাংবাদিক মোঃ হাসান চৌধুরী সহ রাজনৈতিক,জনপ্রতিনিধি,সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগন ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.