Main Menu

ধর্ষণ ঠেকাতে ইনজেকশনে যৌনশক্তি হ্রাসের প্রস্তাব সংসদে

অতিথি প্রতিবেদক :: এবার ধর্ষণ ঠেকাতে ইনজেকশনের মাধ্যমে ধর্ষণকারীর যৌন শক্তি হ্রাসের প্রস্তাব সংসদে দিয়েছেন জাতীয় পার্টির এমপি নুরুল ইসলাম তালুকদার। গতকাল মঙ্গলবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি এ প্রস্তাব দেন।

বগুড়া থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা বেড়ে যাচ্ছে। ধর্ষকদের শাস্তির জন্য ইনজেকশন পদ্ধতি চালু করা দরকার।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট একটা পদ্ধতি চালু করেছেন, ধর্ষক ধরা পড়লে তার শরীরে ইনজেকশন দিয়ে যৌন ক্ষমতা হ্রাস করে দেয়া হয়। এখানেও ইনজেকশন দিয়ে যৌনশক্তি হ্রাস করে দিতে হবে। তাহলে আর ধর্ষণের মতো ঘটনা ঘটবে না।

জুনে ঢাকা–শিলিগুড়ি ট্রেন: সংসদে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম বলেন, সড়ক পথের ওপর নির্ভরশীলতা কমাতে রেলপথের উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, ফরিদপুরের ভাঙ্গা থেকে বরিশাল, খুলনা-মংলা পর্যন্ত রেল পথ উন্নয়নে কাজ চলছে। ভারতের সঙ্গে রেলপথ যোগাযোগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী জুনে ঢাকা থেকে শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ প্রতিষ্ঠা করা হবে।

প্রসঙ্গত, এর আগে একই দলের দুই সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ ও মুজিবুল হক চুন্নু সংসদে ধর্ষণকারীদের ‘ক্রসফায়ারে’ দেয়ার দাবি তুলেছিলেন। যা নিয়ে ব্যাপক সমালোচনায় পড়েছিলেন তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *