January 29, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

ছাত্র জমিয়ত বাংলাদেশের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

1 min read

নিজস্ব প্রতিনিধি :: আজ ছাত্র জমিয়তের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষীকি। প্রতিষ্ঠাবার্ষীকি উপলক্ষে দেশ ব্যাপী ছাত্র জমিয়তের আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়।প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীর অংশ হিসেবে রাজধানীতে আলোচনা সভা ও বর্নাঢ্য র‍্যালীর আয়োজন করে কেন্দ্রীয় ও ঢাকা মহানগর ছাত্র জমিয়ত।

আজ বাদ জুমা জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় (ভারপ্রাপ্ত) সভাপতি এখলাছুর রহমান রিয়াদের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সেক্রেটারি হুজায়ফা ইবনে ওমর ও সহ সাধারণ সম্পাদক মাইনুদ্দিন মানিকের যৌথ পরিচালনায় আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হুসাইন কাসেমী, বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তের সহ-সভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী,প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নুর হুসাইন কাসেমী বলেন, যোগ্য নেতৃত্ব তৈরীতে যোগ্য ব্যক্তির বিকল্প নাই। অধ্যায়ন ও অধ্যাবসা ব্যতিত যোগ্য ব্যক্তি গঠন সম্ভব নয়। এইজন্য ছাত্র জমিয়তের মূল শ্লোগান ই হচ্ছে ব্যক্তিগঠন। অতএব ছাত্র জমিয়তের কর্মীদের মূল কাজ হচ্ছে অধ্যবসায় ও অনুশীলন। ব্যাপক এলমি যোগ্যতার অর্জনের মাধ্যমে নিজেকে আগে যোগ্য করে তোলতে হবে তাহলেই আগামীতে সমৃদ্ধ দেশ ও উন্নত জাতি গঠন সম্ভব। তিনি ছাত্র সমাজের সকলকে ব্যক্তিগঠনে সংগ্রামে আত্মনিয়গের উদাত্ত আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে ছাত্র জমিয়ত সভাপতি বলেন, ১৯৭১সালের পর থেকে বাংলাদেশের মানুষ সুস্থধারার ছাত্র রাজনীতি দেখেনি। যখন যে সরকার ক্ষমতায় এসেছিল সে সরকার তাদের নিজস্ব ক্যডার বাহিনী ও বিগড়ে যাওয়া একদল ছাত্রদেরকে দিয়ে নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো।
এদের জন্য দেশে সুস্থ ধারার ছাত্র রাজনীতি গড়ে উঠেনি।

বর্তমান ছাত্ররাজনীতিতে আমরা যে ধরনের ভয়াবহ চিত্র দেখছি,আজকের ছাত্র জমিয়তের ২৮তম প্রতিষ্ঠাবার্ষীকি থেকে এই অসুস্থ ছাত্র রাজনীতিকে ধিক্কার জানিয়ে আমি আমার সহকর্মীদেরকে চ্যালেঞ্জ গ্রহন করে আদর্শ ও মেধাভিত্তিক ছাত্র রাজনীতি উপহার দেয়ার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে অনন্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরের যুগ্ম সম্পাদক বশিরুল হাসান খাদেমানী, ঢাকা মহানগর জমিয়তের প্রচার সম্পাদক ইমরানুল বারী সিরাজী, ছাত্র জমিয়ত বাংলাদেশর সাবেক সাধারণ সম্পাদক জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরের যুগ্ম সম্পাদক মাওলানা মাহবুবুল আলম,যুব জমিয়তের বাংলাদেশ এর সহ সভাপতি হাফেজ মাওঃ বুরহান উদ্দিন, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক,।।

ছাত্র জমিয়ত বাংলাদের সহ সাধারণ সম্পাদক মাইনুদ্দিন মানিক, সাংগঠনিক সম্পাদক আহমাদুল হক উমামা,সহ সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলাম, প্রশিক্ষন সম্পাদক রেদওয়ান মাজহারী, প্রকাশনা সম্পাদক ফুযায়েল আহমাদ,প্রচার সম্পাদক মাহফুজুর রহমান ইয়ামিন, মাদরাসা বিষয়ক সম্পাদক সাব্বির আহমাদ, দপ্তর সম্পাদক কাউছার আহমাদ,ঢাকা মহানগর সেক্রেটারি বদরুল হাসান মাশকুর, সহ-সাধারন সম্পাদক,রাকিবুল ইসলাম।
আবু সুফিয়ান মানসুর প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট, চট্টগ্রাম, আরিশাল ময়মনসিংহসহ সারাদেশে আলোচনা সভা ও র‍্যালী কর্মসূচী পালন করে ছাত্র জমিয়ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.