Main Menu

কক্সবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় চাই

[শাহেদ হোসাইন মুবিন]

কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি জানানো হচ্ছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সচেতন ব্যক্তিবর্গরা সহ শিক্ষার্থীরা একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানান।
তবে পর্যটন নগরী কক্সবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন জরুরী হয়ে পড়েছে।কেননা কক্সবাজার একটি পর্যটন এলাকা।কক্সবাজার বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ জেলা।যেখান থেকে বছরে কোটি কোটি টাকা আয় করা সম্ভব হচ্ছে। যা দেশের অর্থনৈতিক চালিকাশক্তি আরো সমৃদ্ধি শক্তিশালী করছে।কক্সবাজারের শিক্ষার্থীরা চট্টগ্রাম ঢাকায় বিশ্ববিদ্যালয়ে কয়জনই বা যেতে পারছে পড়ালেখা করতে। তাই সার্বিক বিষয় বিবেচনা করে দূরত্ব কমিয়ে কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন জরুরী বলে মনে করছি।
কেননা শিক্ষাই জাতির মেরুদণ্ড। তাই সহজে আশপাশে একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ পেলেই শিক্ষার প্রতি আগ্রহী হয়ে উঠবে বলে মনে করি।
বিপুল সংখ্যক মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ভারে কক্সবাজার জেলায় অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে। তাই আমরা কক্সবাজারবাসীর একটাই দাবি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হোক।
যদি একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয় তখন কক্সবাজার জেলায় শিক্ষার হার বাড়বে।শিক্ষিত সমাজ দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনে।তাই সবার দাবি একটাই”কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন চাই”।



(Next News) »



Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *