February 8, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

ম্যানুয়াল পদ্ধতিতে পাথর কোয়ারী সচল রাখতে প্রশাসনের সহনশীলতার আহ্বান করেন চেয়ারম্যান ফারুক

1 min read

গোয়াইনঘাট :: গোয়াইনঘাটে উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা ১৫ জানুয়ারি (বুধবার) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা মোহাম্মদ ফারুক আহমেদ বলেন গোয়াইনঘাট উপজেলার দুটি পাথর কেয়ারী জাফলং ও বিছনাকান্দিতে সনাতন পদ্ধতিতে পাথর উত্তোলনে উপজেলা প্রশাসনের আরো সহনশীল হওয়ার আহ্বান করেন। তিনি বলেন আমাদের উপজেলা দেশের সর্ববৃহৎ উপজেলা এবং খনিজ সম্পদে ভরপুর। এই উপজেলার পাথর দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার সহায়তা করে। সারা বাংলাদেশে জাফলং, বিছনাকান্দীর পাথর সাপ্লাই করা হয়। সারা বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে এবং আমাদের গোয়াইনঘাটের দিনমজুর মানুষের খোরাক হচ্ছে এই দুই পাথর কোয়ারী। ম্যানুয়াল পদ্ধতিতে পাথর উত্তোলনে প্রাকৃতিক সৌন্দর্যের কোনো ব্যাঘাত ঘটবেনা। পর্যটন স্পটগুলো তার স্বস্থানে ঠিক থাকবে এবং কোয়ারী গুলোও সচল থাকবে৷ তাই তিনি প্রশাসন এব্যাপারে আরো সহনশীল হওয়ার আহ্বান করেন।

সভাপতির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুস সাকিব বলেন,নিজেদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করে চুরি-ডাকাতি প্রতিরোধ করতে হবে। আইন-শৃংখলা বাহিনীকে সহযোগীতার জন্য আমাদের সবাইকে আরোও এগিয়ে আসতে হবে।

ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ বলেন- বর্তমানে আমাদের মাঝে দাওয়াতে ঈমানী বাংলাদেশ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী নামক একটা ভাইরাস। সে যেনো বিশেষ করে আমাদের গোয়াইনঘাটে প্রোগ্রাম করতে না পারে। কারণ সে ইসলামের পরম শত্রু। দাড়ি, টুপি, পাঞ্জাবী ও পাগড়ি পরে লোক সমাজে কুসংস্কার সৃষ্টি করছে। উল্লেখ্য যে উত্তরবঙ্গের একটি জেলায় সম্প্রতি এক ওয়াজ মাহফিলে কণ্ঠশিল্পী মমতাজ বেগমের ‘পোলা তো নয় সে যে আগুনের গোলা রে’ গানটি নেচে-গেয়ে উপস্থাপন করে, ওয়াজের মাহফিলে খাবেন? ঢেলে দেই? ‘ভাই পরিবেশটা সুন্দর না? কোনো হইচই আছে?এরকম কুসংস্কার ছড়িয়ে দেয় ইসলামি মাহফিলে।

আইনশৃঙ্খলা কমিটির সভায় গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোহাঃ আব্দুল আহাদ বলেন, জীবনে চলার পথে প্রতিটি কাজকর্মের সাথে আইনশৃঙ্খলা অঙ্গাঙ্গী ভাবে জড়িত। ওসি আব্দুল আহাদ বলেন, জনবান্ধব পুলিশ কার্যক্রমের জন্য পুলিশ আজ প্রশংসিত। তিনি প্রত্যেক আইনশৃঙ্খলা কমিটির সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দকে উপস্থিত থাকার অনুরোধ জানান, নন্দীরগাওঁ ইউনিয়নের একটি গ্রাম থেকে সম্প্রতি সময়ে কয়েকটি গরু চুরি হয়েছিল। পুলিশ গরু উদ্ধারের প্রস্তুতি নেয়ার সাথে সাথে চুরি হওয়া গরু মাঠে রেখে যায় চুরেরা। বিগত ডিসেম্বর মাসে গোয়াইনঘাট থানায় নারী ও শিশু নির্যাতনের কোন মামলা হয়নি। গোয়াইনঘাট থানার গেইট সংলগ্ন একটি রেন্টি গাছের অসুবিধার কথা উল্লেখ করে গাছটি কর্তনের অনুরোধ জানান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশের ইনচার্জ ইনস্পেকটর মো রতন শেখ, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো ইকবাল মিয়া, উপজেলা মুক্তি যোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো আবু কাওছার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো ইউসুফ কামাল, প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.