February 8, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

ধর্ষণরোধ ও নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হলে সামাজিক শৃঙ্খলা ভেঙে পড়বে: আল্লামা কাসেমী

1 min read

প্রতিনিধি, বারিধারা :: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা ইউনিভার্সিটির ছাত্রী ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও হতাশা প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি বলেন, এ ঘটনায় গোটা জাতি বেদনাহত ও মর্মাহত হয়েছে। এ ঘটনায় অভিভাবক মহলেও আতংক ও অসহায়ত্ব ছড়িয়ে পড়েছে।

আজ (৮ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জমিয়ত মহাসচিব আরো বলেন, দেশের আইন-শৃঙ্খলা ও নাগরিক নিরাপত্তা কত ভয়াবহ মাত্রায় ভেঙে পড়েছে এবং সাধারণ মানুষের জীবনমান ও নিরাপত্তা কতটা অসহায় ও জঘন্য রূপ নিয়েছে, সম্প্রতি কুর্মিটোলার ঘটনা তার প্রমাণ বহন করে। শুধু কুর্মিটোলা নয়, ধর্ষণ যেন সারাদেশে মহামারির রূপ নিয়েছে। বিদেশী গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে সারাদেশে ধর্ষণের ঘটনা দ্বিগুণে পৌঁছেছে।

আল্লামা কাসেমী অবিলম্বে কুর্মিটোলার এই বর্বরতা’সহ প্রতিটি ধর্ষণ ও নারী নিগ্রহের ঘটনার সাথে জড়িত অপরাধীকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি এবং ক্ষতিগ্রস্ত নারীর সুচিকিৎসা ও পুনর্বাসনে রাষ্ট্রের যথাযথ উদ্যোগের জোর দাবী জানান।

তিনি বলেন, গত কয়েক বছর ধরে দেশে নারী ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা ভয়াবহ মাত্রায় বেড়ে চলেছে। বাংলাদেশের জননিরাপত্তা ও মানবাধিকার পরিস্থিতি যেন যুদ্ধবিধ্বস্ত দেশের মতো নাজুক পর্যায়ে গিয়ে ঠেকেছে। কোন নারী বিদ্যালয়ে, কর্মস্থলে, রাস্তাঘাটে কোথাও নিরাপদবোধ করতে পারছেন না। সবসময় নারীদেরকে আতংক নিয়ে চলতে হয়। আমাদের সমাজিক ও পারিবারিক নিরাপত্তা এবং রাষ্ট্রীয় স্থিতিশীলতার জন্য এটা ভয়াবহ অশনি সংকেত বলা যায়।

আল্লামা নূর হোসাইন কাসেমী প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি ধর্ষণ ও নারী নির্যাতনরোধে দলমতের ঊর্ধ্বে নিরপেক্ষভাবে কঠোর আইনপ্রয়োগের দাবী জানান।

তিনি বলেন, নারীদের সার্বিক নিরাপত্তা দিতে রাষ্ট্র ব্যর্থ হলে আমাদের সামাজিক শৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়বে। নারী ধর্ষণ ও নির্যাতনের মতো বর্বরতা প্রতিরোধে আমাদের রাজনৈতিক ও সমাজ নেতাদেরকেও সরব হতে হবে এবং নারী নিগ্রহকারীদের বিরুদ্ধে দলমতের ঊর্ধ্বে কঠোর সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সূত্র- উম্মাহনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.